৪১তম বিসিএসে অসদুপায়

প্রার্থিতা বাতিল ৩৮তম পুলিশে কর্মরত ক্যাডারের

পিএসসি
পিএসসি  © ফাইল ছবি

লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৪১তম বিসিএসের দুই প্রার্থীকে শাস্তি দিয়েছে সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। বুধবার (৩০ মার্চ) পিএসসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষায় অপরাধমূলক আচরণের জন্য ‘শৃঙ্খলামূলক ব্যবস্থা গ্রহণ নীতিমালা, ২০০০’ অনুযায়ী তাদের এ শাস্তি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অভিযুক্ত দুই জনের ৪১তম বিসিএস পরীক্ষা বাতিলসহ পরীক্ষা হওয়ার বছর ও পরবর্তী এক বছরে পিএসসির অধীনে অনুষ্ঠেয় কোনও পরীক্ষা অংশগ্রহণ এবং কোনও পদে চাকরির আবেদনের জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছে।

তারা হলেন-শারমিন আক্তার সেতু, তার পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর-১১০৭৩৬৪৩। অপরজন এইচ. এম. গোলাম রাব্বি, তার পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর-১১০৭৩৬২৩। গোলাম রাব্বি ৩৮তম বিসিএসে নিয়োগ পেয়ে বর্তমানে পুলিশ ক্যাডারে কর্মরত বলে জানায় পিএসসি।

৩৮তম বিসিএসের গেজেট

এদিকে গত বছরের ২৭ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রকাশিত ৩৮তম বিসিএসের গেজেটে দেখা যায়,  ওই বিসিএস থেকে মোট ৯৪ জনকে সহকারী পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেওয়া হয়। সেই তালিকায় ২৯ নম্বরে রয়েছে এইচ. এম. গোলাম রাব্বির নাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪১তম বিসিএস পরীক্ষা-২০১৯ এর আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করা এবং অসদুপায় অবলম্বনে সহায়তা করার কারণে ৪১তম বিসিএস পরীক্ষা-২০১৯ এর বিজ্ঞপ্তির অনুচ্ছেদ-৪৩.১ এর উপানুচ্ছেদ-৪০.৬ এবং লিখিত পরীক্ষা পরিচালনা সংক্রান্ত গুরুত্বপূর্ণ নির্দেশনার অনুচ্ছেদ-২.১০ এর শর্তানুযায়ী কমিশনের পরীক্ষায় অপরাধমূলক আচরণের জন্য শৃংখলামূলক ব্যবস্থা গ্রহণ নীতিমালা-২০০০ অনুযায়ী বাংলাদেশ সরকারী কর্ম কমিশন কর্তৃক এই দুই রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীদের এই শান্তি আরোপ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ