বঙ্গবন্ধু ও স্বাধীনতা একে অপরের পরিপূরক: পিএসসি চেয়ারম্যান

আলোচনা সভা
আলোচনা সভা  © টিডিসি ফটো

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেছেন, বঙ্গবন্ধু ও স্বাধীনতা একে অপরের পরিপূরক। সকল স্তরে বাঙালির ওপরে পাকিস্তানিদের বৈষম্য থেকে মুক্তি দিয়েছেন আমাদের স্বাধীনতার মহানায়ক সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আজ রবিবার (১৯ ডিসেম্বর) কমিশন সচিবালয়ের ৭১ মিলনায়তনে মহান বিজয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষ্যে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন বিষয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চেয়ারম্যান আরও  বলেন, আমরা প্রত্যেকেই যদি দায়িত্ব ও সততার সাথে কাজ করি এবং সত্যিকার অর্থে বঙ্গবন্ধুকে ভালবাসি তবেই স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাকে প্রকৃত সম্মান প্রদর্শণ করা হবে বলে। 

কমিশন সচিবালয়ের সচিব মোছা. আছিয়া খাতুনে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বিজ্ঞ সদস্যগণ উপস্থিত ছিল। অনুষ্ঠানের শুরুতেই মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের উদ্দেশ্যে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর কর্তৃক নির্মিত সরকারী কর্মচারীদের উদ্দেশে বঙ্গবন্ধু যেন মানুষ ভালোবাসে শীর্ষক ডকুমেনটরি প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে কমিশনের সকল কর্মকর্তা/কর্মচারী উপস্থিত ছিলেন।