১৯ মার্চ বিসিএস প্রিলি পরীক্ষার সময়সূচিতে অনড় পিএসসি

  © ফাইল ফটো

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পরীক্ষা পেছানোর দাবি উঠলেও আগামী ১৯ মার্চ ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত থেকে সরবে না সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ লক্ষ্যে আসন বিন্যাস প্রকাশের পর বৃহস্পতিবার কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য ১৭০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি করোনায় আক্রান্ত ও মৃত্যু উদ্বেগজনকহারে বাড়ার পর আগামী ১৯ মার্চের ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবি ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সবাই এ নিয়ে সরব হন। এরই মধ্যে ৪১ তম বিসিএস প্রার্থীদের টিকা দেয়ার পর পরীক্ষা শুরু করার দাবি জানিয়েছেন পরীক্ষার্থীরা। এ জন্য অবিলম্বে পরীক্ষা পেছানোরও দাবি জানিয়েছেন তারা। 

৪১তম বিসিএস প্রত্যাশীরা বলছেন, করোরা পরিস্থিতি এখনও এমন পর্যায়ে যায়নি যে, পৌনে পাঁচ লাখ শিক্ষার্থীকে পরীক্ষা হলে বসাবেন। করোনাভাইরাসের নতুন ধরণ ও সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে শিক্ষার্থী ও তাদের পরিবার ঝুঁকিতে পড়বে। এ সময়ে চার লাখ ৭৫ হাজার বিসিএস পরীক্ষার্থী অভিভাবকসহ দেশজুড়ে ছুটোছুটি করলে দেশের সব জায়গায় পরিস্থিতি অবনতি হতে পারে।

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, আসলে যখন তারিখ ঘোষণা করা হয়েছে তখনতো আক্রান্তের সংখ্যাও কম ছিল। কদিন ধরে সংখ্যা বাড়ছে। তবে এটাওতো ঠিক যে, পরীক্ষাটা ১৯ তারিখ হোক সেটাও অধিকাংশ পরীক্ষার্থী চায়।

এদিকে পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য ১৭০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার উপ-সচিব ও সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার কর্মকর্তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ