১৯ মার্চেই ৪১তম বিসিএস, আসন বিন্যাস দেখুন

  © ফাইল ফটো

আগামী ১৯ মার্চ পূর্ব নির্ধারিত সময়েই ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ) অনুষ্ঠিত হবে। পরীক্ষা আয়োজনের প্রস্তুতি হিসাবে আসনবিন্যাস, সময়সূচি ও পরীক্ষা পরিচালনার নির্দেশনা প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা নেওয়া হবে বলে পিএসসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এদিকে আজ সোমাবর থেকে ১৯ মার্চের পরিবর্তে ২৮ মে পরীক্ষা হবে বলে সামাজাকি যোগাযোগমাধ্যমগুলো একটি গুজব ছড়িয়ে পড়ে। তবে তা সঠিক নয়।

এছাড়া করোনার কারণে আসন্ন ৪১তম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) পরীক্ষা পেছাতে পরীক্ষার্থীদের একটি অংশ দাবি জানিয়ে আসছিল। পরীক্ষা পেছানো হবে বলে বেশ কয়েকবার সোশাল মিডিয়ায় গুঞ্জনও ছড়িয়েছে। তবে গত শনিবার (৬ মার্চ) বিকেলে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন জানিয়েছেন, ‘আমরা ৪১তম বিসিএসের তারিখ পরিবর্তন করিনি।’

পিএসসি সূত্রে জানা গেছে, ৪১তম সাধারণ বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ অনুষ্ঠিত হবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা চার লাখ ৭৫ হাজার। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার জন্য নতুন কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আসনবিন্যাস দেখুন এখানে


সর্বশেষ সংবাদ