না ফেরার দেশে ৩৭তম বিসিএস কর্মকর্তা রুমানা

রুমানা ইয়াসমিন
রুমানা ইয়াসমিন  © টিডিসি ফটো

পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছেন ৩৭তম বিসিএস কর্মকর্তা রুমানা ইয়াসমিন। শুক্রবার (২৫ ডিসেম্বর) রাতে রাজধানীর আজিমপুর স্টাফ কোয়ার্টারের নিজ কক্ষ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

রুমানা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান বিভাগের ছাত্রী ছিলেন। ৩৭তম বিসিএসে প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে আনসার বাহিনীর সহকারী পরিচালক হিসেবে ট্রেনিংরত ছিলেন। তার গ্রামের বাড়ি বগুড়ায়।

জানা গেছে, রুমানা ৩৭তম বিসিএসে উত্তীর্ণ হয়ে আনসার বাহিনীর সহকারী পরিচালক হিসেবে চাকরিতে যোগদান করেন। গত বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) গাজীপুরে ট্রেনিং শেষে আজিমপুর স্টাফ কোয়ার্টারের বাসায় ফেরেন রুমানা। ওই বাসায় রুমানা ও তার ছোট বোন এক সঙ্গে থাকতেন। শুক্রবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় বিয়ের দাওয়াতে বাসার বাইরে থাকা ছোটবোন রুমানাকে কল দিলে কোন সাড়া পাননি। পরে প্রতিবেশীকে ফোন দেয়া হলে তারা জানায়, ঘরের ভেতর রুমানার কোন সাড়া-শব্দ পাওয়া যাচ্ছে না। পরে আরেক প্রতিবেশী এসে ঘরের দরজায় ধাক্কা দিয়ে দেখেন রুমানার দেহ ঝুলন্ত অবস্থায় রয়েছে। অচেতন অবস্থায় রুমানাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

রুমানার খালু জানায়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী রুমানার বিয়ে নিয়ে পরিবারের সঙ্গে মনোমালিন্য হয়। এ কারণে তিনি হতাশাগ্রস্ত ছিলেন।’

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

এদিকে, রুমানার মৃত্যু আত্মহত্যা নাকি হত্যা তা তদন্তে জানা যাবে বলে জানিয়েছে লালবাগ থানা পুলিশ।


সর্বশেষ সংবাদ