এখনো অবরুদ্ধ পিএসসি কর্মকর্তা-কর্মচারীরা, কার্যালয়ের সামনে সেনাবাহিনী

জুনিয়র ইন্সট্রাক্টরদের আন্দোলন
জুনিয়র ইন্সট্রাক্টরদের আন্দোলন  © ফাইল ছবি

দ্রুত ফল প্রকাশের দাবিতে পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) কার্যালয় অবরুদ্ধ করে রেখেছেন জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল প্রত্যাশীরা। এখনো পিএসসি কার্যালয় অবরুদ্ধ করে রেখেছেন তারা। এর ফলে কার্যালয়ের ভেতরে থাকা সংস্থাটির চেয়ারম্যানসহ কর্মকর্তা-কর্মচারীরা আটকা পড়েছেন। ইতোমধ্যে ঘটনাস্থলে সেনাবাহিনীর সদস্যরা এসেছেন।

নাম অপ্রকাশিত রাখার শর্তে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে পিএসসি’র এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ‘জুনিয়র ইন্সট্রাক্টর ফল প্রত্যাশীদের সঙ্গে দুপুরে পিএসসি’র একটি দল আলোচনা করেছে। সেখানে দ্রুত ফল প্রকাশের আশ্বাস দেওয়া হয়েছে। এরপরও তারা অবরোধ প্রত্যাহার করেননি। সন্ধ্যায় সেনাবাহিনীর একজন মেজরের নেতৃত্বে একটি দল চেয়ারম্যান স্যারের সঙ্গে সাক্ষাৎ করলেও এখনো কার্যালয়ের সামনে অবস্থান করছেন আন্দোলনকারীরা।’

ওই কর্মকর্তা আরও জানান, ‘জুনিয়র ইন্সট্রাক্টরদের আন্দোলনের কারণে পিএসসিতে অবস্থান নেওয়া সংস্থাটির চেয়ারম্যান সোহরাব হোসাইন, ক্যাডার ও নন-ক্যাডার শাখার পরীক্ষা নিয়ন্ত্রকসহ সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা অবরুদ্ধ হয়ে রয়েছেন। অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। বিষয়টি দুঃখজনক বলেও জানান ওই কর্মকর্তা।’

তথ্যমতে, ২০২১ সালে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ৪ ফেব্রুয়ারি থেকে জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষা শুরু হয়। কয়েক ধাপে অনুষ্ঠিত হওয়া এ পরীক্ষা গত ২৭ মে শেষ হয়েছে। তবে এখনো ফল প্রকাশ করেনি পিএসসি।

জানা গেছে, পলিটেকনিক ইনস্টিটিউট ও টিএসসিতে ৪৪ ক্যাটাগরিতে ৩ হাজার ২০০ জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগ দেওয়া হবে। এজন্য ৭ হাজার ৪০০ প্রার্থীর কাছে ২০২৩ সালের মে মাসে কাগজপত্র জমা নেয় পিএসসি। প্রথম দুই ধাপে প্রায় ৫ হাজার ৮০০ প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া হয়। শেষ ধাপে এক হাজার ৬০০ প্রার্থীর ভাইভা নিয়েছে পিএসসি।


সর্বশেষ সংবাদ