৩৮তম বি‌সিএস শিক্ষা ক্যাডা‌র অ্যাসো‌সিয়েশনের সভাপতি নিলয়, সম্পাদক অন্তিক

নিলয় সেনগুপ্ত ও অন্তিক সরকার
নিলয় সেনগুপ্ত ও অন্তিক সরকার  © ফাইল ছবি

৩৮তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার অ্যাসোসিয়েশনের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে নিলয় সেনগুপ্ত সভাপতি ও অন্তিক সরকার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শুক্রবার অনলাইনে ভোটগ্রহণের মধ্য দিয়ে এ কমিটি গঠিত হয়েছে

এই নির্বাচনে ৩৮তম ব্যাচের সহ-সভাপতি  আল মামুন ও মোজ্জামেল হক দিলন, যুগ্ম সম্পাদক  আব্রাহাম লিংকন রনি ও হাসান তানভীর, সাংগঠনিক সম্পাদক মাসুদুর সাগর, কোষাধ্যক্ষ পদে শামসুল আলম শামস ও দপ্তর সম্পাদক পদে সৌরভ অধিকারী  নির্বাচিত হয়েছেন। 

পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন পুরো নির্বাচন প্রক্রিয়ার সমন্বয় ও তদারকিতে ছিলেন। নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক ও দপ্তর সম্পাদকসহ মোট ৩৩ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয় । নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ৬১৪ জন ভোটারের মধ্যে অনলাইন পদ্ধতিতে দেশের বিভিন্ন প্রান্ত এবং উচ্চ শিক্ষার উদ্দেশ্যে বিদেশে অবস্থানরত মোট ৪১৭ জন ভোটার তাঁদের পছন্দের প্রার্থীকে ভোট দেন।  

সভাপতি পদে নির্বাচিত নিলয় সেনগুপ্ত এনসিটিবিতে গবেষণা কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত অন্তিক সরকার, সংযুক্ত কর্মকর্তা হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে কর্মরত। 

নির্বাচিত কমিটি আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবে। নির্বাচিত কমিটির দায়িত্বভার অনুষ্ঠান গতকাল শুক্রবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) অডিটরিয়ামের অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন নায়েমের মহাপরিচালক প্রফেসর ড. তাহমিনা বেগম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) এবং বিসিএস সাধারণ শিক্ষা অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর মো: শাহেদুল খবীর চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিএস সাধারণ শিক্ষা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শওকত হোসেন মোল্লা। 

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা ক্যাডারে তরুণদের আইকন, বিসিএস সাধারণ শিক্ষা অ্যাসোসিয়েশনের সহ প্রচার সচিব সরকার মোহাঃ শফিউল্লা দিদার এবং বিসিএস সাধারণ শিক্ষা অ্যাসোসিয়েশনের সহ সাংস্কৃতিক সচিব শেখ নূর কুতুবুল আলম। আলোচনায় শাহেদুল খবীর চৌধুরী তার বক্তৃতায় স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষার গুরুত্ব সম্পর্কে বিশেষ দিকনির্দেশনা প্রদান করেন।


সর্বশেষ সংবাদ