শারীরিক শিক্ষা কলেজের প্রভাষক পদের লিখিত পরীক্ষা ৩ মার্চ

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন শারীরিক শিক্ষা কলেজগুলোর প্রভাষক পদের লিখিত পরীক্ষা আগামী ৩ মার্চ অনুষ্ঠিত হবে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রভাষক পদে বাছাই পরীক্ষায় উত্তীর্ণ ২০৬ প্রার্থীর লিখিত পরীক্ষা পিএসসির ৭১ মিলনায়তনে আগামী ৩ মার্চ অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ পরীক্ষা নেওয়া হবে।

পরীক্ষার্থীদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারি করা স্বাস্থ্যবিধি অনুসরণ করে মাস্ক পরে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মাস্ক ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে না।

অনলাইনে রেজিস্ট্রেশনকারী প্রার্থীদের কমিশনের ওয়েবসাইট অথবা টেলিটকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা প্রবেশপত্র নিয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রবেশপত্র ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে না।

পরীক্ষার নির্ধারিত সময়ের কমপক্ষে ১৫ মিনিট আগে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরু হওয়ার ১৫ মিনিট পর কোনো প্রার্থী পরীক্ষাকক্ষে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টার মধ্যে কোনো প্রার্থী পরীক্ষাকক্ষ ত্যাগ করতে পারবেন না।

প্রার্থীদের বিশেষভাবে সতর্ক করা যাচ্ছে, উত্তরপত্রের ওএমআর অংশে রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে না লিখলে, সঠিকভাবে বৃত্ত পূরণ না করলে, কোনোরূপ কাটাকাটি করলে, ফ্লুইড লাগালে উত্তরপত্র বাতিল হবে।

হাজিরা তালিকায় প্রত্যেক প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর ও নামের পাশে তাঁর ছবি ও প্রবেশপত্রের অনুরূপ স্বাক্ষর মুদ্রিত থাকবে। প্রবেশপত্রের ছবি ও স্বাক্ষরের সঙ্গে হাজিরা তালিকার ছবি ও স্বাক্ষর মিলিয়ে দেখা হবে, মিল না থাকলে উক্ত প্রার্থীকে বহিষ্কার করা হবে এবং তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভুয়া প্রার্থীদের বিরুদ্ধে বিশেষ তল্লাশি অভিযান পরিচালনার ব্যবস্থা করা হবে। পরীক্ষাকেন্দ্রে বই, ব্যাগ, ভ্যানিটি ব্যাগ, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, মোবাইল ফোন, ঘড়িসদৃশ মোবাইল ফোন, সায়েন্টিফিক ক্যালকুলেটর বা ইলেকট্রনিক ডিভাইস আনা সম্পূর্ণ নিষেধ। নিষিদ্ধ ঘোষিত সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্ত করে প্রার্থিতা বাতিল করা হবে।


সর্বশেষ সংবাদ