জুনিয়র ইন্সট্রাক্টরের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি নিয়ে যা জানা গেল

লোগো
লোগো  © ফাইল ছবি

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এবং টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে (টিএসসি) জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি চলতি সপ্তাহে প্রকাশ করা হতে পারে। আগামী ৪ ফেব্রুয়ারি থেকে এ পদের মৌখিক পরীক্ষা শুরু হতে পারে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি সূত্র জানিয়েছে, জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি গত সপ্তাহে প্রকাশ করার কথা ছিল। তবে কিছু সমস্যার কারণে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি পিএসসি। বিষয়টি নিয়ে একাধিকবার আলোচনা করা হয়েছে। সমস্যার সমাধান করে চলতি সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে পিএসসি’র এক কর্মকর্তা আজ সোমবার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি নিয়ে নতুন করে সমস্যা দেখা দিয়েছিল। সেজন্য আমরা গত সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারিনি। বিষয়টি পিএসসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে।

ওই কর্মকর্তা আরও জানান, ‘জুনিয়র ইন্সট্রাক্টর পদটি নন-ক্যাডার হলেও অনেক প্রার্থীর মৌখিক পরীক্ষা নিতে হবে। ভাইভা বোর্ড প্রস্তুতসহ এক্সপার্ট ম্যানেজ করতে হয়েছে। জুনিয়র ইন্সট্রাক্টরদের ক্যাটাগরি অনেক। এই ক্যাটাগরির এক্সপার্ট পাওয়া কষ্টসাধ্য। সবকিছু ম্যানেজ করে চলতি সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।’

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষার তারিখ চূড়ান্ত হয়ে গেছে। খুব দ্রুত সময়ের মধ্যে তারিখ জানিয়ে ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।’

জানা গেছে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষা শুরু হতে পারে। মৌখিক পরীক্ষা চলবে ৩ মার্চ পর্যন্ত। প্রতিদিন ১২টি বোর্ডে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি বোর্ডে পিএসসি’র একজন সদস্য, দুইজন এক্সপার্ট এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি থাকবেন। সরকারি ছুটির দিন ব্যতীত অন্যান্য দিন মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তথ্যমতে, পলিটেকনিক ইনস্টিটিউট ও টিএসসিতে ৪৪ ক্যাটাগরিতে ৩ হাজার ২০০ জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগ দেওয়া হবে। এজন্য ৭ হাজার ৪০০ প্রার্থীর কাছে গত মে মাসে কাগজপত্র জমা নেয় পিএসসি। 


সর্বশেষ সংবাদ