৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা

পদ-সংশ্লিষ্ট দুই বিষয়ের লিখিত পরীক্ষা আঞ্চলিক কার্যালয়ে হবে না: পিএসসি

  © ফাইল ফটো

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা আগামী বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) শুরু হবে। আবশ্যিক ও পদ সংশ্লিষ্ট বিষয়ের এই পরীক্ষা আগামী ১১ জানুয়ারি পর্যন্ত চলবে। এই বিসিএসের লিখিত পরীক্ষার রুটিন অনুযায়ী, আগামী ৫ জানুয়ারি পর্যন্ত আবশ্যিক বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর ৮ থেকে ১১ জানুয়ারি পর্যন্ত পদ সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা হবে। এসব পরীক্ষা ঢাকা কেন্দ্র ও দেশের আঞ্চলিক কার্যালয়ের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। 

এদিকে, আগামী ১১ জানুয়ারি অনুষ্ঠিত পদ-সংশ্লিষ্ট আরবি (১৩১) ও ইসলামী শিক্ষা (২০১) বিষয়ের লিখিত পরীক্ষা আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে না বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)।

আজ সোমবার এক বিজ্ঞপ্তিতে পিএসসি জানায়, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী পদ-সংশ্লিষ্ট আরবি (১৩১) ও ইসলামী শিক্ষা (২০১) বিষয়ের সকল প্রার্থীর (আঞ্চলিক কেন্দ্রসহ) লিখিত পরীক্ষা আগামী ১১ তারিখ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ৭১ মিলনায়তন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, এ দু'টি বিষয়ের পরীক্ষা আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে না।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, কর ক্যাডারে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ