বিএসইসির সহকারী পরিচালকের দায়িত্বে ছিলেন আত্মঘাতী মেহেদী

মেহেদী হাসান
মেহেদী হাসান  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক সাবেক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। বাবা-মা মারা যাওয়ার পর থেকে তিনি বিষণ্ণতায় ভুগছিলেন। পরে আজ রবিবার (২৯ মে) বিকেলে রাজধানীর বাসায় তিনি আত্মহত্যা করেন। বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই শিক্ষার্থীর নাম মেহেদী হাসান। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ফিন্যান্স বিভাগের ১৯তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। থাকতেন বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে। তার বাড়ি ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায়। পেশায় তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সহকারী পরিচালকের দায়িত্বে ছিলেন।

জানা যায়, মেহেদী করোনার আগে বিশ্ববিদ্যালয়ের হল ছেড়ে ধানমন্ডিতে ভাড়া বাসা নিয়ে থাকতেন। তিনি প্রায় এক বছর ধরে বিষণ্ণতায় ভুগছিলেন। রাতে ঠিকমতো ঘুমাতে পারতেন না।

আরও পড়ুন: ঢাবির সাবেক ছাত্রের আত্মহত্যা, ভুগছিলেন বিষণ্ণতায়

মেহেদীর মৃত্যুর বিষয়ে তার বড় ভাইয়ের ও বন্ধু গাজীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোরাদ আলী বলেন, মেহেদী অফিস শেষে স্কয়ার হাসপাতালের পেছনে মেসে আত্মহত্যা করেন। সে মা মারা যাওয়ার পর থেকে হতাশায় ছিল। ঘুমাতে পারত না। এ কারণে তাকে একমাস আগে মোহাম্মদপুরে ভাইয়ের বাসায় নিয়ে যাওয়া হয়। কিন্তু আজকে কাউকে না জানিয়ে সে মেসে গিয়ে আত্মহত্যা করে। পরে অনেক খোঁজাখুঁজি পরে মেস থেকে তার লাশ উদ্ধার করা হয়।

শেরে বাংলা নগর থানার উপপরিদর্শক (এসআই) বিজন ভট্টাচার্য বলেন, আমরা পরিবারের সঙ্গে কথা বলেছি। প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি আত্মহত্যা। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।


সর্বশেষ সংবাদ