মারধরের প্রতিবাদে সমাবেশের ডাক ৩৫ চাই আন্দোলনকারীদের

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে বিক্ষোভ
৩৫ চাই আন্দোলনকারীদের বিক্ষোভ  © ফাইল ফটো

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ করার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করবে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ২টার দিকে এ সমাবেশ করা হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘৩৫ এর ন্যায্য অধিকার আদায়ের সমাবেশে পুলিশের গ্রেফতার, ঘৃণ্য এবং ন্যক্কারজনক বর্বরোচিত হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে।’ প্রতিবাদ সভায় ৩৫ প্রত্যাশীদের উপস্থিত থাকার আহবান জানিয়েছেন তিনি।

এর আগে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। এসময় বেশ কয়েকজন আন্দোলনকারী গুরুতর আহত হন। এছাড়া ৫-৭ জন আন্দোলনকারী শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

গতকাল বিকেলে সাধারণ ছাত্র পরিষদের সভাপতি ও আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাস বলেন, ‘শাহবাগ মোড়ে আমাদের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করেছে। তারা আমাদের আন্দোলনকারী শিক্ষার্থীদের ধরে নিয়ে গেছে।’

তিনি বলেন, ‘পুলিশের হামলায় আমাদের বেশ কয়েকজন আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয়েছেন। আমরা ফের জড়ো হওয়ার চেষ্টা করছি। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে জড়ো হয়ে ফের বিক্ষোভ করবো। আমাদের ৩৫-এর দাবি মেনে নিতে হবে এবং আটক শিক্ষার্থীদের ছেড়ে দিতে হবে।’

এর আগে এদিন দুপুরের পর থেকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে ৩৫ প্রত্যাশী শিক্ষার্থীরা। পরে বিকেল তারা শাহবাগ অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের ওপর চড়াও হয়। এতে আন্দোলনকারী বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়া ৩৫ আন্দোলনের প্রধান সমন্বয়ক এম এ আলীসহ বেশ কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ