২৫শ আউটসোর্সিং কর্মীর চাকরি স্থায়ী করতে ঢাকা ওয়াসার চিঠি

ঢাকা ওয়াসার কারওয়ান বাজারসংলগ্ন ভবন
ঢাকা ওয়াসার কারওয়ান বাজারসংলগ্ন ভবন  © সংগৃহীত

প্রায় দুই হাজার পাঁচশ আউটসোর্সিং কর্মী ঢাকা ওয়াসায় বিভিন্ন বিভাগ ও পদে কর্মরত আছেন। ওয়াসা তাদের চাকরির সুরক্ষায় বয়স শিথিল করে রাজস্ব খাতে স্থানান্তরের জন্য অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে স্থানীয় সরকার বিভাগে।

আন্দোলনের মুখেই আউটসোর্সিং কর্মীদের রাজস্ব খাতে স্থানান্তরের জন্য (চাকরি স্থায়ী করতে) সম্প্রতি ওয়াসা স্থানীয় সরকার বিভাগে চিঠি পাঠিয়েছে। সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম সহিদ উদ্দিন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিবকে (পাস-২) এই চিঠি দেন বলে ওয়াসাসূত্রে জানা গেছে।

স্থানীয় সরকার বিভাগে দেওয়া চিঠিতে বলা হয়, ঢাকা ওয়াসায় আউটসোর্সিংয়ে যোগদানের পর অনেকেরই চাকরির বয়স শেষ হয়ে যাওয়া এবং প্রতিনিয়তই নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতি ও পরিবার-পরিজন নিয়ে সামান্য বেতনে পরিবার চালানো প্রায় দূরুহ হয়ে পড়ায় মানবিক দিক বিবেচনায় কর্মীদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করা প্রয়োজন।

সার্বিক দিক বিবেচনায় ঢাকা ওয়াসায় আউটসোর্সিং প্রথা বাতিল করে কর্মরত সব কর্মীকে স্ব স্ব পদে রাজস্ব খাতে স্থানান্তরের সিদ্ধান্তের জন্য অনুরোধ করা হলো।

তবে স্থানীয় সরকার বিভাগ চিঠি পাঠানোর আগেই ঢাকা ওয়াসার কারওয়ান বাজারসংলগ্ন ভবনের সামনে নিজেদের দাবি নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন আউটসোর্সিং কর্মীরা। আন্দোলনকারীদের মধ্য থেকে ৫ কর্মীকে ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে আলোচনার জন্য ডেকেও নেওয়া হয়। পরে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক বিষয়টির গুরুত্ব অনুধাবন করে স্থানীয় সরকার বিভাগে ওই চিঠি পাঠান। 

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম সহিদ উদ্দিন এ বিষয়ে সাংবাদিকদের বলেন, কর্মচারীরা তাদের দাবি জানিয়েছেন। আমি বিষয়টির গুরুত্ব অনুধাবন করে মন্ত্রণালয়কে অবগতও করেছি। বাকি সিদ্ধান্ত মন্ত্রণালয়ের হাতে।


সর্বশেষ সংবাদ