বাধ্যতামূলক অবসরে পুলিশ সুপার জিল্লুর

পুলিশ সুপার (এসপি) ব্যারিস্টার জিল্লুর রহমানকে সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দিয়েছে সরকার। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সাক্ষর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য অতিরিক্ত কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ব্যারিস্টার মো. জিল্লুর রহমানকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আরও পড়ুন : ঢাবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মাকসুদ কামাল

জানা যায়, পুলিশ সুপার ব্যারিস্টার জিল্লুর রহমান এক সময় মৌলভীবাজারের পুলিশ সুপার (এসপি) ছিলেন। তিনি ‘সরকারি কর্মচারীদের শাস্তিমূলক ব্যবস্থা’নামে একটি বই লিখেছেন।

প্রসঙ্গত, গত ১৬ নভেম্বর পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তা আলী হোসেন ফকিরকে অবসরে পাঠায় সরকার। তিনি বিসিএস ১৫ ব্যাচের কর্মকর্তা ছিলেন।

গত ১৮ অক্টোবর একসঙ্গে তিন পুলিশ সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন: সিআইডির পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী, পুলিশ সদরদফতরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন মিয়া ও মো. শহিদুল্লাহ চৌধুরী।

গত ৩১ অক্টোবর ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম ও সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলমকে। বাধ্যতামূলক অবসর দেয়া হয়।

এছাড়া ১৬ অক্টোবর তথ্য সচিব মকবুল হোসেনকে বাধ্যতামূলক সরকারি চাকরি থেকে অবসর দিয়েছে সরকার।

 


সর্বশেষ সংবাদ