এআইইউবি অ্যালামনাই সোসাইটির মিলনমেলা

এআইইউবিঅ্যালাম্স’র মিলনমেলা
এআইইউবিঅ্যালাম্স’র মিলনমেলা   © টিডিসি ফটো

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ অ্যালামনাই সোসাইটি (এআইইউবিঅ্যালাম্স) এর উদ্যোগে এআইইউবি অ্যালামনাই হোমকামিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ জুন) প্রাক্তন ছাত্র-ছাত্রীবৃন্দের অংশগ্রহনে পূর্ণমিলনী অনুষ্ঠানটি সহপাঠী বন্ধুদের সাথে পরস্পরের পুরাতন স্মৃতি রোমন্থন এবং পুনরায় যোগাযোগের বিশেষ আয়োজনে মুখরিত হয়ে উঠেছিল। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান ড. হাসানুল এ. হাসান। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. কারমেন জিটা লামাগনা এবং ট্রাস্টি বোর্ডের সম্মানিত প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার।  

আরও পড়ুন: উচ্চশিক্ষায় কর্মসংস্থান নিশ্চিতে ছোট ছোট কোর্স এমবেড করতে হবে

এআইইউবি অ্যালামনাই সোসাইটির (এআইইউবিঅ্যালাম্স) বিশেষ প্রত্যাবর্তন দিনটি উদ্যাপনে বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস প্রাঙ্গনে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়েছিল। বিপুল সংখ্যক প্রাক্তন শিক্ষার্থী এই মিলনমেলায় অংশগ্রহন করে যেখানে তারা মতবিনিময় সভা, বিভিন্ন ইনডোর গেমস, আউটডোর গেমস, সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্যাম্পাস ট্যুর, বিনোদন অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র সহ অন্যান্য অনুষ্ঠানে অংশগ্রহন করে। 

প্রাক্তন শিক্ষার্থীরা এআইইউবি’র বর্তমান আধুনিক উন্নয়ন কর্মকান্ড পরির্দশন শেষে বিগত সময়ের মতো তাদের প্রিয় শিক্ষাঙ্গনে ক্যাম্পাসে ফিরে আসার মাধ্যেমে পুনরায় পারস্পারিক সর্ম্পক উন্নয়নে পূর্ণমিলিত হওয়ার সুযোগ লাভ করে এবং দীর্ঘদিন পর তাদের অতীতের হারিয়ে যাওয়া বন্ধুদের নিয়ে অনেক মধুর স্মৃতির সাথে জড়িয়ে পড়েন। ঢাকার অভ্যন্তরে অবস্থিত এআইইউবি’র সবুজ ক্যাম্পাসের সৌন্দর্য সমাবেশে বাড়তি আভিজাত্য যোগ করেছে। ব্যান্ড দল দলছুট ও মিনারের সংগীত পরিবেশনায় শিক্ষার্থীদের অংশগ্রহন অনুষ্ঠানটিকে আরও আনন্দময় মাত্রায় ফুটিয়ে তোলে। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকৃত এবং র‌্যাফেল ড্রতে বিজয়ী প্রাক্তন শিক্ষার্থীদের বিশেষ উপহারে পুরস্কৃত করা হয়। 

এআইইউবি অ্যালামনাই সোসাইটি প্রথমবারের মতো আয়োজিত এ প্রত্যাবর্তন অনুষ্ঠানকে সফল করে তোলার জন্য এবং সার্বিকভাবে সহযোগিতার জন্য সকল প্রাক্তন শিক্ষার্থীদের অবদান কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। 


সর্বশেষ সংবাদ