প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে যোগ দিলেন পাঠাওয়ের সিইও ফাহিম

  © সংগৃহীত

বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রাইমএশিয়ায় ‘অ্যাডভাইজর’ হিসেবে যোগ দিলেন রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম পাঠাওয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফাহিম আহমেদ।

নিজের দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা ও মেধার আলোকে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে পরামর্শকের ভূমিকা পালন করবেন পাঠাওয়ের সিইও।

সম্প্রতি তিনি উপদেষ্টা হিসেবে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। ফাহিম আহমেদ ২০১৮ সালে পাঠাও-এর চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে যোগদান করেন। ২০২০ সালের মাঝামাঝি সময় থেকে তিনি কোম্পানির সার্বিক কার্যক্রমের দায়িত্বভার নেন।

ফাহিম আহমেদ যুক্তরাষ্ট্রের মিডলবারি কলেজ থেকে পড়াশোনা করেন। পাঠাওয়ে যোগদানের আগে তিনি আন্তর্জাতিক বিনিয়োগ প্রতিষ্ঠান এসইএএফের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বপালন করেন। এ ছাড়া তিনি রয়্যাল ব্যাংক অব স্কটল্যান্ড (আরবিএস) ও আমেরিকান সিকিউরিটিজের বিনিয়োগ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন। নিউইয়র্কভিত্তিক বিখ্যাত বিনিয়োগ প্রতিষ্ঠান গোল্ডম্যান স্যাক্সের ইনভেস্টমেন্ট ব্যাংকার হিসেবে কাজ করেছেন।

উল্লেখ্য, ফাহিম আহমেদসহ প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের এডভাইজরি বোর্ডে বর্তমানে পাঁচজন সদস্য রয়েছে। এদের মধ্যে চিফ এডভাইজরের দায়িত্ব পালন করছেন কমডোর (অব.) জোবায়ের আহমেদ, এনডিসি, বিএন। একাডেমিক এডভাইজরের দায়িত্বে রয়েছেন অধ্যাপক রেবেকা সুলতানা। পলিসি অ্যান্ড ডেভেলপমেন্ট এডভাইজর হিসেবে আছেন পদ্মা অয়েল কোম্পানি লি. এর ডিরেক্টর, বিশিষ্ট ব্যবসায়ী উদ্যোক্তা সুজাদুর রহমান এবং ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস এডভাইজর আবদুল্লাহ আল মাহবুব। এই এডভাইজরি বোর্ড মূলত: বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়ন-অগ্রগতি নিয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করছেন।


সর্বশেষ সংবাদ