গ্রিন ইউনিভার্সিটিতে কখনোই শিক্ষক ছিলেন না পূর্ণিমা

পূর্ণিমা ও গ্রিন ইউনিভার্সিটির লোগো
পূর্ণিমা ও গ্রিন ইউনিভার্সিটির লোগো  © ফাইল ফটো

বেসরকারি গ্রিন ইউনিভার্সিটির শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন চিত্রনায়িকা পূর্ণিমা—বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত এমন খবর সঠিক নয়। প্রায় ৫ বছর পুরনো ওই খবরটি নতুন করে আলোচনায় আসলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, পূর্ণিমা কখনই গ্রিন ইউনিভার্সিটির শিক্ষক ছিলেন না। একটি কোর্সে খণ্ডকালীন প্রশিক্ষক ছিলেন পূর্ণিমা। যদিও ওই কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান ছাড়া অন্য কোনো দিন ক্লাস নেননি তিনি। এছাড়া তাকে আর কখনো ক্যাম্পাসেও দেখা যায়নি।

গ্রিন ইউনিভার্সিটি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৭ সালে গ্রিন ইউনিভার্সিটিতে ফিল্ম টেলিভিশন এ্যান্ড ডিজিটাল মিডিয়া (এফটিডিএম, বর্তমানে সাংবাদিকতা) বিভাগে বেশ কিছু খণ্ডকালীন কোর্স চালু করা হয়েছিল। সেখানে অভিনয় নামে একটি কোর্স ছিল। সেই কোর্সে বিভিন্ন অভিনয় শিল্পীরা তাদের অভিজ্ঞতা শেয়ার করতেন। তেমনই একটি কোর্সে নিজের অভিজ্ঞতা ছাত্রছাত্রীদের সাথে শেয়ার করেছিলেন পূর্ণিমা। সেটিও মাত্র একদিন। এরপর আর কখনোই এই বিশ্ববিদ্যালয়ে কোনো বিষয়েই ক্লাস কিংবা প্রশিক্ষণ দেননি তিনি।

পূর্ণিমা যে কোর্সে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছিলেন সেই কোর্সে অংশ নেয়া শিক্ষার্থী ছিলেন ইমন। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, পূর্ণিমা আপুকে কেবল একদিনই পেয়েছিলাম। সেটি আমাদের কোর্সের ওরিয়েন্টেশনের দিন। এরপর তাকে আর কখনো ক্যাম্পাসে দেখেছি বলে আমার মনে হয় না।

আরও পড়ুন: ‘আমি এমন শিক্ষক, ঈদে বাড়ি ফিরতে গাড়ি ভাড়াও বাবার কাছে চাইতে হবে’

এদিকে পূর্ণিমার গ্রিন ইউনিভার্সিটিতে শিক্ষকতার বিষয়টি নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্টের দায়িত্বে থাকা একাধিক কর্মকর্তা জানিয়েছেন, পূর্ণিমার শিক্ষাগত যোগ্যতা অনেক কম। এই যোগ্যতা নিয়ে তিনি আমাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন বিষয়টি শোনা আমাদের জন্য নেতিবাচক। এটি আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। তিনি আমাদের এখানে কখনোই শিক্ষকতা করেননি। পূর্ণিমা যে কোর্সে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন সেটি আমাদের একাডেমিক কোনো অংশ নয়।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্রিন ইউনিভার্সিটির এক শিক্ষক জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময় বিভিন্ন কোর্স চালু হয়। এই কোর্সগুলো সহশিক্ষা নামে পরিচিত। এটি একাডেমিক কোনো কোর্স নয়। এই ধরনের কোর্স ঢাকা বিশ্ববিদ্যালয়েও রয়েছে। এই কোর্সে নিজের অভিজ্ঞতা শেয়ার করলে কেউ শিক্ষক হয়ে যান না। পূর্ণিমা গ্রিন ইউনিভার্সিটিতে তেমনই একটি কোর্সে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছিলেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে গ্রিন ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম যোগাযোগ বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. শেখ শফিউল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের সাংবাদিকতা বিভাগ পূর্বে এফটিডিএম নামে চালু ছিল। তখন এখানে অভিনয়ের উপর বিভিন্ন ধরনের শর্ট কোর্স চালু ছিল। সেখানে একটি কোর্সে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছিলেন পূর্ণিমা। এছাড়া তিনি আমাদের এখানো কখনো শিক্ষকতা কিংবা কোনো কোর্সের সাথে যুক্ত ছিলেন না।


সর্বশেষ সংবাদ