মুম্বাই সম্মেলনে ইউল্যাবের প্রতিনিধিদলের অংশগ্রহণ

মুম্বাইয়ে অনুষ্ঠিত সম্মেলনে ইউল্যাবের প্রতিনিধি
মুম্বাইয়ে অনুষ্ঠিত সম্মেলনে ইউল্যাবের প্রতিনিধি  © সংগৃহীত

"ইন্টারন্যাশনালাইজেশন অ্যান্ড ভার্চুয়াল এক্সচেঞ্জ: বর্ডারলেস বিটুইন ইইউ এন্ড এশিয়ান কান্ট্রিস" শীর্ষক সম্মেলনে ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমানের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নিয়েছেন। ভারতের মুম্বাইয়ে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

গত ২৩ ও ২৪ মার্চ মুম্বাইয়ের এসভিকেএম-এর নরসি মঞ্জি ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট স্টাডিজের (এনএমআইএমএস) আন্তর্জাতিক সংযোগ বিভাগের উদ্যোগে এই সম্মেলনটির আয়োজন করা হয়।

সম্মেলনে অংশ নেওয়া প্রতিনিধিদলের দলনেতা ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান ছাড়া বাকি সদস্যরা হলেন সিকিউএসের ডিরেক্টর অধ্যাপক ড. সুমন রহমান; ইন্টারন্যাশনাল অফিসের ডিরেক্টর জনাব আবু রাসেল, এবং এমএসজের লেকচারার মিসেস দিলশাদ হোসেন দোদুল।

আরও পড়ুন: ঢাকার ১৮টি কেন্দ্রে মেডিকেলের ভর্তি পরীক্ষার্থী ৬১৬৭৮

ইউরোপীয় ইউনিয়ন ইরাসমাস প্রজেক্টের সদস্য হিসাবে প্রতিনিধিদলের ভারত সফরের সময় ইউল্যাব ও এসভিকেএম-এর নরসি মঞ্জি ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট স্টাডিজের (এনএমআইএমএস) মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সঁই হয়েছে।

আরও পড়ুন: আফগানিস্তানে পশ্চিমা সংবাদমাধ্যমের সম্প্রচার বন্ধ

এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়গুলোর লক্ষ্য হল শিক্ষামূলক এবং একাডেমিক বিষয়াদি বিনিময়ের মাধ্যমে ব্যবসার পুনর্গঠন এবং পেশাগত উৎকর্ষ সাধন করা। এই সমঝোতা স্মারকটি শিক্ষাগত এবং একাডেমিক উৎকর্ষ সাধন করে প্রতিষ্ঠানগুলোর জন্য বহু-স্তর বিশিষ্ট সাধারণ সুযোগ- সুবিধার দ্বার উন্মোচন করবে।

চুক্তি অনুযায়ী, নিজ নিজ দেশের প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষামূলক ও একাডেমিক বিষয়াদি বিনিময়ের আওতায় শিক্ষার্থীদের জন্য অধ্যয়ন, গবেষণা এবং সংক্ষিপ্ত শিক্ষা সফরের ব্যবস্থা থাকবে। এই চুক্তিটির আওতায় শিক্ষাদান ও গবেষণার উদ্দেশ্যে যৌথ গবেষণা, বক্তৃতা, প্রশিক্ষণ এবং উন্নয়নের মত কার্যক্রম সমন্বয় করার জন্য একাডেমিক কর্মী বিনিময় করা হবে।


সর্বশেষ সংবাদ