লড়াইয়ে শক্তিমত্তা দেখালো রাজনীতি ও প্রশাসন এবং সমাজবিজ্ঞানের মেয়েরা

আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতায় ভলিবল খেলার দৃশ্য।
আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতায় ভলিবল খেলার দৃশ্য।  © সংগৃহীত

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতার ২য় দিনে ভলিবলের কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হয়। এদিন ছেলে ও মেয়ে উভয়েই চারটি করে ম্যাচ খেলে। এ ম্যাচগুলোর মধ্যে শক্তিমত্তার জানান দিয়েছে সমাজবিজ্ঞান ও সমাজকর্ম এবং রাজনীতি ও প্রশাসন বিভাগের মেয়েরা।

শনিবার ( ১২মার্চ) সকালে প্রথম ম্যাচে সামাজ বিজ্ঞান ও সমাজকর্মের শক্তির কাছে পাত্তাই পায়নি ফার্মেসি বিভাগের মেয়েরা। ২৫-৪ ও ২৫-৭ এর বিশাল ব্যবধানে বিধ্বস্ত হতে হয় তাদের। পরের ম্যাচে আইন বিভাগের মেয়েদের ২৫-৯ ও ২৫-৫ এর বড় ব্যবধানে উড়িয়ে দেয় রাজনীতি ও প্রশাসন বিভাগ।

আরও পড়ুন: ভারতের রাফাল যুদ্ধ বিমানকে টেক্কা দিতে পাকিস্তানের জে-১০ সি যুদ্ধবিমান

সকালের শেষ ম্যাচ ছিল নাটকিতায় ভরপুর। প্রথম সেটে সিএসই এর মেয়েরা মাক্রোবায়লোজিকে ২৫-২১ ব্যবধানে হারালেও ২য় সেটে ঘুরে দাঁড়ায় মাইক্রোবায়লজির মেয়েরা ২৫-১৫ তে জিতে যায় তারা। ৩য় সেটে এসে সিএসইকে বিধ্বস্ত করে ২৫-৫ ব্যবধানে জয় তুলে নেয় মাইক্রোবায়লজি।

দুপুরের প্রথম ম্যাচও বায়কেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি এবং ইংরেজি বিভাগের মেয়েদের ছিল। এ ম্যাচে ২৫-১৫ ও ২৫-১২ ব্যবধানে জয় পায় বিএমবি বিভাগের মেয়েরা।

দুপুরে ছেলেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় আইন বিভাগ ও ফার্মেসি বিভাগ। ম্যাচে ফার্মেসির কাছে প্রথম সেটে দাঁড়াতেই পারেনি আইন বিভাগ। ২৫-৬ এর বড় ব্যবধানে বিধ্বস্ত হতে হয় তাদের। পরের সেটে অবশ্য কিছুটা প্রতিদ্বন্দ্বিতা করে ২৫-১৫ ব্যবধানে হেরে যায়।

আরও পড়ুন: গণচীনের উন্নয়ন নিয়ে নতুন বই ‘নয়াচীনের সাফল্যের মুকুটে সাতটি পালক’

তপ্ত দুপুরে উত্তপ্ত ম্যাচ ছিল ভেটেরিনারি এবং ইংরেজি বিভাগের মধ্যে। খেলার মধ্যেই সমর্থকদের বাক্-বিতন্ডা, মারামারিতে খেলা কিছু সময় বন্ধ হয়ে গিয়েছিল। পরে আবার শুরু হলে ২৫-১৬ ও ২৫-৭ এর ব্যবধানে হয় পায় ইংরেজি বিভাগ।

বিকেলের প্রথম ম্যাচে মুখোমুখি হয় রাজনীতি প্রশাসন এবং মাইক্রোবায়োলজি বিভাগ৷ অত্যান্ত জমজমাট এ ম্যাচে প্রথম সেটে ১৬-২৫ এ জিতে যায় রাজনীতি ও প্রশাসন। ২য় সেটে ২৫-১৫ তে ঘুরে দাঁড়ায় মাইক্রোবায়োলজি৷ শেষের সেটে এসে দারুণ লড়াই করেও ২৫-২১ এ হারতে হয় মাইক্রোবায়োলজিকে।

আরও পড়ুন: শৌচাগার সংকট, কম পানি খেয়ে ক্লাসে আসেন অনেক ছাত্রী

তবে, সব উত্তেজনা অপেক্ষা করেছিল হয়তো দিনের শেষ ম্যাচের জন্য। সিএসই ও বাংলার মধ্যে লড়াইয়ে প্রথম সেট ২৫-২০ এ জিতে যায় বাংলা। পরের সেট হয় আরো জমজমাট ২৬-২৪ এ এবার জিতে সিএসই। শেষ সেটে এসে আবার ঘুরে দাঁড়িয়ে ২৫-২০ এর জয়ে শেষ হাসি বাংলাই হাসে।

উল্লেখ্য, আগামীকাল রয়েছে সেমির লড়াই। এতে, ছেলেদের প্রথম ম্যাচে সকাল সাড়ে ১০টায় ফার্মেসির সাথে লড়বে ইংরেজি৷ সাড়ে এগারোটায় রাজনীতি প্রশাসনের সাথে লড়বে বাংলা বিভাগ। মেয়েদের সেমির প্রথম ম্যাচে রাজনীতি ও প্রশাসনের লড়বে সমাজকর্ম ও সমাজবিজ্ঞান এবং ২য় মাইক্রোবায়োলজির সাথে বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বায়োলজি।


সর্বশেষ সংবাদ