ডিপজলের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার খবরটি গুজব

মনোয়ার হোসেন ডিপজল ও ছড়িয়ে পড়া স্ক্রিনশট
মনোয়ার হোসেন ডিপজল ও ছড়িয়ে পড়া স্ক্রিনশট  © টিডিসি ফটো

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করবেন অভিনেতা, নির্মাতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল— সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন একটি খবর ছড়িয়ে পড়েছে। বিষয়টি নিয়ে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে সংবাদও প্রকাশ হয়েছে। তবে ঢাকাই সিনেমার জনপ্রিয় এই অভিনেতার শিক্ষক হওয়ার খবরটি সঠিক নয় বলে জানা গেছে।

দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলে এমন তথ্যই জানিয়েছেন তারা। তাদের ভাষ্য, তথ্যটি গুজব। ডিপজল নামে কেউ ওই বিভাগে ক্লাস নেয় না। তাছাড়া যে সাবজেক্টটি পড়ানোর কথা বলা হচ্ছে সেটি তাদের বিশ্ববিদ্যালয়ে নেই।

ফেসবুকের বিভিন্ন গ্রুপে ছড়িয়ে পড়া একটি স্ট্যাটাসে দেখা গেছে, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন বিভাগে শিক্ষকতা করবেন আলোচিত এই অভিনেতা। বিশ্ববিদ্যালয়ের সিনেমা ম্যানেজমেন্ট বিষয়ে তাত্ত্বিক ক্লাস নিবেন তিনি‌।

ওই স্ট্যাটাসের সঙ্গে ভুয়া একটি স্ক্রিনশর্ট  রয়েছে, তাতে ডিপজলের ছবির নিয়ে তার পুরো নাম এবং অফিসিয়াল ইমেেই ঠিকানা। তার নিচেই ক্লাসের সময় লেখা। সপ্তাহের প্রতি রবিবার এবং বুধবার সকাল ১১টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত ক্লাস নিবেন ডিপজল। 

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক আবু মিয়া আকন্দ তুহিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিষয়টি ইন্টারেস্টিং। ডিপজল নামে কারো ক্লাস নেয়ার কথা না। তবুও বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলে আমি আপনাকে জানাচ্ছি।

১০ মিনিট পর আবার যোগাযোগ করা হলে তিনি জানান, তথ্যটি সম্পূর্ণ ভুয়া। ওই বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলেছি— এ নামে কেউ ওখানে ক্লাস নেয় না। তাছাড়া সিনেমা ম্যানেজমেন্ট নামে মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন বিভাগে কোন কোর্সও নেই বলে আমাকে জানিয়েছে।

অভিনয়ের পাশাপাশি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন মনোয়ার হোসেন ডিপজল। বর্তমানে তিনি এ সমিতির সহ-সভাপতির পদে দায়িত্ব পালন করছেন।


সর্বশেষ সংবাদ