স্টেট ইউনিভার্সিটিতে ভর্তি মেলা

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)-এর উদ্যোগে চলছে ভর্তি মেলা। আগামীকাল ৫ ফেব্রুয়ারি পর্যন্ত এসইউবির ধানমণ্ডি মেইন ক্যাম্পাস ও কলাবাগানস্থ বিজয় ক্যাম্পাসে স্প্রিং ২০২০ সেশনে ভর্তি মেলা চলবে।

৩ ফেব্রুয়ারি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন এসইউবির উপাচার্য অধ্যাপক এম. শাহজাহান মিনা। এসইউবি ভর্তিমেলা আয়োজনের বিষয়ে অধ্যাপক শাহজাহান মিনা বলেন, বর্ধিত সংখ্যক শিক্ষার্থীকে এ বিশ্ববিদ্যালয়ের প্রতি আকৃষ্ট করা এ মেলা আয়োজনের একটি উদ্দেশ্য হলেও মূল উদ্দেশ্য হচ্ছে গুণগত মানসম্পন্ন শিক্ষাদান কার্যক্রম নিশ্চিত করার লক্ষ্যে এসইউবির সাম্প্রতিক উদ্যোগ সম্পর্কে সবাইকে অবহিত করা।

তিনি অত্যন্ত দৃঢ়তার সাথে জানান, আগামী পাঁচ বছরের মধ্যে এসইউবিকে দেশের বেসকারি খাতের অন্যতম শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ে উন্নীত করার লক্ষ্য নিয়েই এসইউবি কাজ করে যাচ্ছে। সে লক্ষ্যে ইতোমধ্যে এর পাঠ্যক্রমকে শিল্প ও কর্মবাজারের চাহিদা অনুযায়ী ঢেলে সাজানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

শিক্ষার্থীদের ইংরেজি ভাষাজ্ঞানের মানোন্নয়ন, গবেষণাগারের সুবিধা বৃদ্ধি, শিক্ষক প্রশিক্ষণ ইত্যাদি বিষয়েও বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে অধ্যাপক শাহজাহান মিনা উল্লেখ করেন।

এসইউবির তিন দিনব্যাপী এ মেলায় স্প্রিং সেমিস্টারে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা বিশেষ ছাড়ে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। তদুপরি নারী শিক্ষার্থী ও পূর্বাচলস্থ স্থায়ী ক্যাম্পাসে ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত বিশেষ ছাড়েরও ব্যবস্থা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বহুমাত্রিক সুবিধাসম্বলিত ক্যাম্পাসের অবস্থান-সুবিধা ও শিক্ষামানের ক্রমউন্নতির কারণে এসইউবির চলতি সেমিস্টারে শিক্ষার্থী ভর্তির সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়ে যাবে।

মেলা সংক্রান্ত যাবতীয় তথ্য ও খবরের জন্য ০১৭৬৬৬৬৩২৪৭, ০১৭৬৬৬৬৩৩০১ নম্বরে কিংবা info@sub.edu.bd ই-মেইলে যোগাযোগ করা যাবে।


সর্বশেষ সংবাদ