২৮ আগস্ট ২০২৪, ২০:৪০

বন্যার্তদের পাশে ইউআইইউ

ত্রাণ সংগ্রহ শেষে ইউআইইউর শিক্ষার্থীরা  © সংগৃহীত

সম্প্রতি দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের ভয়াবহ বন্যায় মানুষের জীবন ও জীবিকার ব্যাপক ক্ষতি হয়েছে। অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষদেরকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ)। 

বুধবার (২৮ আগস্ট) কুমিল্লার বুড়িচং উপজেলায় বন্যাদুর্গত মানুষের কাছে খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় জিনিসপত্র পৌছে দেয় ইউআইইউ শিক্ষার্থীরা। 

ইউআইইউ সোশ্যাল সার্ভিসেস ক্লাবের সহযোগিতায় ক্যাম্পাসে ক্যাম্পেইন চালিয়ে নগদ অর্থ এবং ত্রাণ সামগ্রী সংগ্রহ করা হয়। এতে শিক্ষার্থী এবং অভিভাবকদের ব্যাপক সাড়া পাওয়া গেছে। তারা বিভিন্ন ত্রাণ সামগ্রী দিয়ে সহায়তা করছেন। তাদের সংগৃহীত শুকনো খাবার এবং প্রয়োজনীয় ওষুধ, স্যালাইন এবং পোশাক বিতরণ করা হবে বন্যার্ত এলাকাগুলোতে। ইউআইইউ শিক্ষার্থীর ২৩ সদস্যের একটি দলের মাধ্যমে কুমিল্লার বুড়িচং উপজেলায় বন্যা দুর্গত প্রায় ১ হাজার ৫০০ পরিবারের মধ্যে এগুলো দেওয়া হয়। 

আরও পড়ুন : বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহে ইউআইইউ’র শিক্ষার্থীরা

বর্তমানে ইউআইইউর চারটি দল ফেনী, নোয়াখালী ও কুমিল্লা জেলার বন্যা কবলিত এলাকাগুলোতে রয়েছেন। এর মধ্যে দুইটি দল উদ্ধার কাজ এবং বাকি দুটি দল ত্রাণ সহায়তা প্রদান করছে। পুরো কাজটি তদারক করছেন ইউআইইউর সোশ্যাল সার্ভিস ক্লাবের সদস্যরা। তারা বন্যা পরবর্তী পুনর্বাসন কার্যক্রম চালানোর পরিকল্পনা নিয়েও কাজ করছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের থেকে প্রাপ্ত সহযোগিতায় এই কার্যক্রমটি সম্পন্ন করা সম্ভব হয়েছে।

আরও পড়ুন : ইউআইইউর শিক্ষার্থীরা হয়রানির শিকার হলে রেজিস্ট্রার অফিসকে জানানোর আহ্বান

ইউআইইউর উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল কাশেম মিয়া এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বানভাসী অসহায় মানুষদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্বের অংশ এবং ভবিষ্যতেও ইউআইইউর পক্ষ থেকে  ধরনের কার্যক্রম বা সহযোগিতা চলমান থাকবে।