গণ বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনের রেজিস্ট্রেশনের সময় বেড়েছে

গণ বিশ্ববিদ্যালয়
গণ বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) চতুর্থ সমাবর্তনের নির্ধারিত রেজিস্ট্রেশনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। গত ২ মে থেকে শুরু হওয়া সমাবর্তনের নিবন্ধনের সময়সীমা ২ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

বুধবার (২৯ মে) উপাচার্যের সভাকক্ষে সমাবর্তনের অগ্রগতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান সমাবর্তন কমিটি। ৪র্থ এ সমাবর্তনটি অনুষ্ঠিত হতে পারে (সম্ভাব্য) আগামী অক্টোবর মাসে বলে আশাবাদী বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সমাবর্তন ব্যবস্থাপনার জন্য ইতোমধ্যেই গঠন করা হয়েছে ১৪টি উপকমিটি। আজ উপকমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সমাবর্তনের আয়োজনকে সুষ্ঠুভাবে পরিচালনা করার উদ্দেশ্যেই এ কমিটি গঠন করা হয়েছে বলে জানান সমাবর্তন ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ।

তিনি আরও বলেন, 'বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে বর্তমান প্রশাসন সর্বদা কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় চতুর্থ সমাবর্তন আয়োজনের তোড়জোড় চলছে। আগামী অক্টোবরেই এ অনুষ্ঠান আয়োজন করার জন্য আমরা মহামান্য রাষ্ট্রপতির কাছে আবেদন করেছি।'

সমাবর্তনের জন্য ট্রাস্টি বোর্ড কর্তৃক নির্ধারিত ফি কমানো হবেনা বলে জানান দায়িত্বরতরা। তবে ফি কমানোর দাবিতে শিক্ষার্থীদের আবেদন এবং গণ বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদের স্মারক লিপি প্রদানের প্রেক্ষিতে যে সকল গ্র্যাজুয়েট ইতোমধ্যেই নির্ধারিত ফি পরিশোধ করে মূল সনদপত্র উত্তোলন করেছেন তাদের সমাবর্তনে অংশগ্রহণের জন্য নিবন্ধন ফি না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।এ পর্যন্ত নিবন্ধন সম্পন্ন করেছে ১৬৬ এবং নির্ধারিত ফি পরিশোধ করেছে ৯৮ জন। 


সর্বশেষ সংবাদ