শিক্ষা কার্যক্রম চালানোর অনুমতি পেল শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি

  © সংগৃহীত

শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি সম্প্রতি শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন পেয়েছে। কিশোরগঞ্জের ভৈরব উপজেলার বাঁশগাড়ী গ্রামে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন প্রিমিয়ার গ্রুপ ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এইচ বি এম ইকবাল। 

এই বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে স্থায়ী ক্যাম্পাসের যাত্রা শুরুর আশা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইকবাল। ইতিমধ্যেই শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির সামার সেশনের (জুলাই, ২০২৪) ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। 

এ উপলক্ষে শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ক্যাম্পাসে ২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের এবং ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের জন্য শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির পক্ষ থেকে সম্প্রতি সংবর্ধনা ও লাইভ কনসার্টের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ট্রাস্টি বোর্ডের সদস্য এইচ বি এম লুৎফর রহমান। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ট্রাস্টি বোর্ডের সদস্য এইচ বি এম শোয়েব রহমান, দি প্রিমিয়ার ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (চলতি দায়িত্ব) সৈয়দ নওশের আলী প্রমুখ। 

বাঁশগাড়ীসহ আশপাশের গ্রামের প্রত্যন্ত অঞ্চলে সুশিক্ষার আলো ছড়ানোর লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা এইচ বি এম ইকবাল নিজ গ্রামে বিশ্বমানের ডা. ইকবাল এডুকেশন ওয়ার্ল্ড প্রতিষ্ঠা করেছেন। সুদীর্ঘ নয় বছরের প্রচেষ্টায় প্রায় ৩০০ বিঘা জায়গায় এই শিক্ষা ভুবনে আন্তর্জাতিক মানের শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ছাড়াও আরও থাকবে মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কলেজ, নার্সিং ডিগ্রি কলেজ এবং স্পোর্টস একাডেমি সহ উচ্চশিক্ষার বিভিন্ন সুযোগ। এখানে একসঙ্গে প্রায় ৪৫ হাজার ছাত্র-ছাত্রী শিক্ষা অর্জনের সুযোগ পাবে। অত্যাধুনিক ও মনোরম পরিবেশে দেশ-বিদেশের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা গ্রহণের সমস্ত সুযোগ-সুবিধা এখানে বিদ্যমান থাকবে। ইতিমধ্যে এখানে জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে যেখানে প্রিমিয়ার ব্যাংকের একটি শাখাও রয়েছে। 

 

সর্বশেষ সংবাদ