২৬ এপ্রিল পর্যন্ত অনলাইন ক্লাসের ঘোষণা ইউআইটিএসে

ইউআইটিএস ক্যাম্পাস
ইউআইটিএস ক্যাম্পাস  © সংগৃহীত

তীব্র তাপদাহে পুড়ছে গোটা দেশ। তাপপ্রবাহের কারণে গরমে অতিষ্ঠ সাধারণ মানুষের জনজীবন। তীব্র তাপদাহের কারণে স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সেস (ইউআইটিএস) ২৬ এপ্রিল পর্যন্ত অনলাইন ক্লাস হবে বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

রবিবার (২১ এপ্রিল) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান জানান, তীব্র তাপদাহের কারণে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত সকল ক্লাস অনলাইনে হবে। তবে এর বাইরে বিশ্ববিদ্যালয়ের সকল দাপ্তরিক কাজ যথারীতি চলমান থাকবে।

তীব্র তাপদাহের কারণে বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তে আইন বিভাগের মেধাবী শিক্ষার্থী রম্য মির্জা বলেন ঈদের পরে গত ১৫ এপ্রিল বিশ্ববিদ্যালয় খুলছে, কিন্তু ভ্যাপসা গরম ও তীব্র তাপদাহের কারণে আমি আসতে অনেক দেরী করে ফেলি  তাই আজকে সকালে এসে ক্লাস করেছি, সবচেয়ে খুশির খবর হঠাৎ বিকালে বিশ্ববিদ্যালয় অনলাইন ক্লাসের ঘোষণা দেয়। এই সিদ্ধান্ত সকল শিক্ষার্থীর জন্য ভালো।

আরও পড়ুন: তীব্র তাপপ্রবাহে হাবিপ্রবিতে অনলাইন ক্লাস বিষয়ে যা জানালো প্রশাসন

এর আগে, চলমান তাপপ্রবাহ বিবেচনায় ঢাবি, জবি, চবি ও ববি অনলাইন ক্লাসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

এই গরমে চিকিৎসকগণ সাদা বা হালকা রঙের ঢিলেঢালা সুতির পোশাক পরিধান করা, যথাসম্ভব ছায়াযুক্ত স্থানে থাকা, বাইরে যেতে হলে মাথার জন্য চওড়া কিনারাযুক্ত টুপি, ক্যাপ বা ছাতা ব্যবহার করার পরামর্শ দিয়েছেন।


সর্বশেষ সংবাদ