নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদ্‌যাপিত

দিনব্যাপী আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা
দিনব্যাপী আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) উদ্যোগে দিনব্যাপী আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গবেষক, লেখক ও বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি মফিদুল হক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনএসইউ বোর্ড অব ট্রাস্টিজের সদস্য শীমা আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলাম। সকালে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং ক্যাম্পাস রঙিন আলোকসজ্জায় সজ্জিত হয়। এনএসইউ আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৪ থেকে ১৫ বছর বয়সী শিশুরা অংশ নেয়। 

উদ্বোধনী বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক আবদুর রব খান। মফিদুল হক তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষাকাল ও জীবন-দর্শন নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে জীবন-দর্শন, তা সকলের জন্যই আদর্শ। এই আদর্শ শিশুদের মধ্যে ছড়িয়ে দিতে আমাদের কাজ করে যেতে হবে।

উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বঙ্গবন্ধুর চেতনা বাস্তবায়নে সকলকে আহ্বান জানান ও আগামী প্রজন্মকে সঠিক শিক্ষাদানের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু অত্যন্ত সৎ, সাহসী ও নির্ভীক মানুষ ছিলেন। তিনি তাঁর রাজনৈতিক অগ্রজদের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন, কিন্তু কখনো নিজের আদর্শের সঙ্গে সমঝোতা করেন নি। বঙ্গবন্ধুর এই চিন্তাধারা শিশুরাও যেন লালন করতে পারে সেটাই আমাদের এই আয়োজনের উদ্দেশ্য।

শীমা আহমেদ বলেন, শৈশবকাল থেকেই দেশের প্রতি বঙ্গবন্ধুর যে ভালোবাসা তা আমাকে অনুপ্রাণিত করে।

অনুষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এসময় বিভিন্ন স্কুলের ডিনবৃন্দ, পরিচালকগণ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ