পৃথক প্রীতি ক্রিকেটে সকালে চ্যাম্পিয়ন এনএসইউ, বিকেলে সিইউবি

সিইউবি-এনএসইউয়ের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
সিইউবি-এনএসইউয়ের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত  © টিডিসি ফটো

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবি)পূর্বাচল স্থায়ী ক্যাম্পাস মাঠে ইন্ডিপেন্ডেন্স কাপ ক্রিকেট টুর্নামেন্টে প্রথমবারের মতো সিইউবির মুখামুখি হয় নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ)। শনিবার (৯ মার্চ) সকাল ও বিকেলে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। 

এদিন বিকেলে সিইউবি এডমিন ফ্যাকাল্টি বনাম এনএসইউ এডমিন ফ্যাকাল্টির খেলায় লিয়ন ও সাব্বির কাজীর অসাধারণ বোলিং ও ইমতিয়াজ কবির ও সানজাদ শেখের অসাধারণ ব্যাটিংয়ে সহজ জয় পায় সিইউবি। ম্যান অব দা ম্যাচ হন লিয়ন।

এনএসইউ প্রথমে ব্যাট করতে নেমে লিয়ন ও সাব্বির কাজীর বোলিংয়ের কাছে ধরাশায়ী হয়ে ১৫ ওভারে সংগ্রহ করে ৮৯ রান। তিন ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন লিয়ন। সাব্বির কাজী ও পান ৩টি উইকেট।  

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১০ ওভারে ৮ উইকেটের বিশাল জয় তুলে নেয় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। ইমিতিয়াজ কবিরের ২৬ বলে ৪৬ রান ও সিইউবি আইন বিভাগের প্রধান সানজাদ শেখের ২৫ বলে ৩২ রানে এই সহজ জয় পায় সিইউবি। 

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত ও নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলামের যৌথ উদ্যোগে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। তারা উপস্থিত থেকে বিজয়ীদের হাতে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন। এ সময় সিইউবির বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিফতাহুর রহমানও উপস্থিত ছিলেন। 

সকালে প্রথম খেলায় সিইউবি বনাম এনএসইউ শিক্ষার্থীদের মধ্যকার খেলা ছিল তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। সিইউবি ১৫ ওভারে ১৭৮ রানের লক্ষ্য ছুড়ে দেয়। টান টান উত্তেজনার এই ম্যাচে শেষ ওভারে নাটকীয় জয় পায় এনএসইউ। এতে ম্যান অব দা ম্যাচ নির্বাচিত হন আরিফ।


সর্বশেষ সংবাদ