জমকালো ফ্যাশন শোতে মাতালেন উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

উত্তরা ইউনিভার্সিটিতে জমকালো ফ্যাশন শো
উত্তরা ইউনিভার্সিটিতে জমকালো ফ্যাশন শো  © টিডিসি ফটো

জমকালো পরিবেশে ফ্যাশন শোতে মাতালেন উত্তরা ইউনিভার্সিটির স্কুল অব সিভিল, এনভায়রনমেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিংয়ের অন্তর্গত ‘ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি’ বিভাগের শিক্ষার্থীরা। আজ শনিবার (২০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসের মাল্টিপারপাস হলে দেশীয় ও আন্তর্জাতিক নানা ঢঙে ডিজাইন করা পোশাকে ফ্যাশন শো-‘২২ ক্যাম্পাস কোটোর’ অনুষ্ঠিত হয়েছে। 

ফ্যাশন শোতে এ বিভাগের শিক্ষার্থীদের ডিজাইন করা ১৮টি কিউর প্রদর্শনী করা হয়। র‌্যাম্পে অংশ নেন এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মনমাতানো এ ফ্যাশন শোতে প্রধান অতিথি ছিলেন উত্তরা ইউনিভার্সিটির উপাচার্য ড. ইয়াছমীন আরা লেখা। বিশেষ অতিথি ছিলেন উত্তরা ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর প্রফেসর ড. গৌর গোবিন্দ গোস্বামী।

প্রধান অতিথির বক্তব্যে উত্তরা ইউনিভার্সিটির উপাচার্য ড. ইয়াছমীন আরা লেখা বলেন, উত্তরা ইউনিভার্সিটি ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্ট প্রতিষ্ঠার মধ্য দিয়ে গার্মেন্টস সেক্টরে দক্ষ জনবল তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ফ্যাশন মানে স্বাচ্ছন্দ্য পরিধান, প্রতি মুহূর্তে পরিবর্তন, পোশাক পরিচ্ছদ পরিধানের মাধ্যমে দেশীয় সংস্কৃতিকে ধারণ করা। একজন ডিজাইনারকে অবশ্যই উদ্ভাবক এবং শিল্পী হতে হবে। আমি এ ধরনের সৃষ্টিশীল একটি ফ্যাশন শো আয়োজনের জন্য ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি বিভাগ এর সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। 

ফ্যাশন শো-‘২২ ক্যাম্পাস কোটোর’ এর আহ্বায়ক ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি ডিপার্টমেন্টের চেয়ারম্যান জনাব ফারুক এম মাসুদ বলেন, আমাদের দৃষ্টিভঙ্গিকে নির্দিষ্ট গণ্ডির মধ্য থেকে প্রসারিত করা এবং গার্মেন্টস সেক্টরে দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষ্যে এ ফ্যাশন শো আয়োজন করেছি এবং প্রতি বছরই আমরা এ ধরনের ফ্যাশন শোর আয়োজন করে থাকি।

ফ্যাশন শো-‘২২ ক্যাম্পাস কোটোর’ এ আরও উপস্থিত ছিলেন দেশের স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার, মার্চেন্ডাইজার, বিভিন্ন ইন্ডাস্ট্রির স্বত্বাধিকারী, উত্তরা ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজের সদস্যবৃন্দ এবং ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানরা।


সর্বশেষ সংবাদ