সহকারী জজ হলেন স্টামফোর্ডের শিক্ষার্থী ফারুক

মো. ওমর ফারুক
মো. ওমর ফারুক  © টিডিসি ফটো

১৬তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলে সহকারী জজ হিসেবে মেধাতালিকায় ৮১তম স্থান অর্জন করেছেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মো. ওমর ফারুক।

তিনি তার কাঙ্ক্ষিত ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, ‘‘আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমতে আমি সহকারী জজ (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছি। আমার মেধাক্রম ৮১তম।’’

বিশ্ববিদ্যালয়টির পক্ষ থেকে জানানো হয়েছে, ওমর ফারুকের এই এই অর্জন শুধু তার একার নয়। এটা পুরো স্টামফোর্ড পরিবারের অর্জন। বিশ্ববিদ্যালয় তাকে নিয়ে গর্ব করে। ফারুকের মত আরও অনেক মেধাবী শিক্ষার্থী স্টামফোর্ডে রয়েছে। ফারুক এখন তাদের জন্য বিশাল এক অনুপ্রেরণা।

আরও পড়ুন: সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির নুসরাত

বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট ওয়েলফেয়ারের পরিচালক রেহানা আক্তার বলেন, আমরাও এখন বলতে পারবো সহকারী জজ হিসেবে আমাদের স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়েরও একজন আছেন। পুরো বিশ্ববিদ্যালয় পরিবার তাকে নিয়ে গর্বিত। অনেক দোয়া রইলো তার জন্য। তিনি আরও বহুদূর এগিয়ে যাবেন।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর (রবিবার) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এএম রেজার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সহকারী জজ হিসেবে মনোনীত ১০৪ জনের তালিকা প্রকাশ করা হয়।

এবারে সহকারী জজ হিসেবে মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নুসরাত জেরিন জেনি। এ নিয়ে টানা চতুর্থবারের মতো সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির শিক্ষার্থীরা।

আর দ্বিতীয় স্থান অর্জন করেছেন ইস্টার্ন ইউনিভার্সিটি আইন বিভাগের শিক্ষার্থী রাগিব মোস্তফা নাঈম। মেধাতালিকায় তৃতীয় স্থান অর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী খালিদ হাসান। আর মেধাতালিকায় চতুর্থ স্থান অর্জন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নাজিউল হাসান পিয়াল।


সর্বশেষ সংবাদ