বিআইইউর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক-কর্মকর্তাবৃন্দ
প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক-কর্মকর্তাবৃন্দ  © টিডিসি ফটো

রাজধানী ঢাকার গ্রীন মডেল টাউনে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (বিআইইউ) স্থায়ী ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ে ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। আজ সোমবার (৪ সেপ্টেম্বর) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পতাকা, পায়রা ও কেক কেটে দিবসটির কার্যক্রম সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া।

উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, সকলের সহযোগিতায় একদিন এই বিশ্ববিদ্যালয়টি অন্যতম আদর্শ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে উঠবে। দেশপ্রেম, মুক্তিযুদ্ধের চেতনা, নৈতিক মূল্যবোধ ও গবেষণা হবে এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের চাবিকাঠি। 

তিনি আরও বলেন মানবিক মূল্যবোধ সম্পন্ন আদর্শ নাগরিক গড়ে তুলতে এ বিশ্ববিদ্যালয়টি নিরন্তর কাজ করে যাচ্ছে। তিনি বিশ্ববিদ্যালয়টির অগ্রযাত্রায় ইউজিসি ও সরকারের ভূমিকার প্রশংসা করেন। 

পরবর্তীতে উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়ার নেতৃত্বে একটি র‌্যালি বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্তর ও রাস্তা প্রদক্ষিণ করে। 

এ সময়ে ভারপ্রাপ্ত ট্রেজারার কাজী আখতার হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. আ ন ম রফিকুর রহমান, ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শের মোহাম্মদ, রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী, ব্যবসা প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সুলতান আহমদ, অধ্যাপক ড. জুলফিকার হাসান, আইন বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. গোলাম রসুল, সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক এম আমীরুল হক পারভেজ চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী এ কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মেহনাজ হক। সার্বিক সহযোগিতায় ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। 

প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ অধ্যাপক হিসেবে ইসলামিক স্টাডিজ বিভাগের সিনিয়র প্রফেসর মুহাম্মাদ মনসুরর রহমানকে সংবর্ধনা প্রদান করা হয়। 

বিআইইউ ২০০৫ সালের ৪ সেপ্টেম্বরে প্রতিষ্ঠিত হয়ে শিক্ষা ও গবেষণা কাজে ব্যাপক অবদান রাখছে। দীর্ঘ ১৮ বছরে হাজার হাজার শিক্ষার্থী এ বিদ্যাপিঠ থেকে উচ্চ শিক্ষা নিয়ে, দেশে-বিদেশে বিভিন্ন পেশায় কর্মরত রয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনকে বেলুন, প্ল্যকার্ড দিয়ে, মনোরম সাঁজে সজ্জিত করা হয়।


সর্বশেষ সংবাদ