নবীন শিক্ষার্থীদের বরণ করল কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ

নবীন বরণ অনুষ্ঠানে 
অতিথিদের সাথে শিক্ষার্থীরা
নবীন বরণ অনুষ্ঠানে অতিথিদের সাথে শিক্ষার্থীরা   © সংগৃহীত

রাজধানীর প্রগতি সরণি এলাকায় অবস্থিত কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবি) নিজস্ব ক্যাম্পাসে গ্রীষ্মকালীন সেমিস্টার-২০২৩ এ ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃদ্ধি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ আকবার হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব)-এর পরিচালক নাইমুল হাসান, প্রথম আলোর ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভিশন বিভাগের মহাব্যবস্থাপক অরূপ কুমার ঘোষ, নেক্সটজেন গ্রুপের সিইও জি এম কামরুল হাসান। বক্তারা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় জীবনে বাস্তবভিত্তিক লেখাপড়ার পাশাপাশি একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠার প্রস্তুতি নেওয়ার পরামর্শ দেন।

আরও পড়ুন: উচ্চশিক্ষার জন্য বিশ্বের সেরা শহর লন্ডন, এশিয়ার সেরা টোকিও

নবীনবরণ অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানিয়ে উপস্থিত নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য প্রফেসর ড. এইচ এম জহিরুল হক। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘আমি নিশ্চিত করে বলতে পারি, তোমারা এমন প্রতিষ্ঠানে ভর্তি হয়েছ যা তোমাদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সর্বোতভাবে তোমাদের পাশে থাকবে।’ 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র অধ্যাপক ড. রিদওয়ানুল হক এবং সিইউবি’র স্কুল অফ বিজনেসের ডিন প্রফেসর মুহাম্মদ জহুরুল আলম, স্টুডেন্টস এ্যাফেয়ার্স ও মার্কেটিং-এ্যাডমিশন বিভাগের পরিচালক মোহাম্মদ আফিজুর রহমান এবং এক্সটার্নাল আফ্যেয়ার্স ও পার্টনারশিপের প্রধান লামিয়া সেলিম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের যুগ্ম রেজিস্ট্রার এএসএমজি ফারুক, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এস এম আরিফুজ্জামান এবং বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী, নবাগত শিক্ষার্থীবৃন্দ ও কর্মকর্তারা। 

উল্লেখ্য, কেক কাটা এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের কালচারাল ক্লাব সদস্যদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।


সর্বশেষ সংবাদ