আহ্ছানউল্লা (র.) এর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

খানবাহাদুর আহ্ছানউল্লা (র.)-এঁর জন্মসার্ধশতবার্ষিকী (১৫০তম) উপলক্ষে আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা
খানবাহাদুর আহ্ছানউল্লা (র.)-এঁর জন্মসার্ধশতবার্ষিকী (১৫০তম) উপলক্ষে আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা  © টিডিসি ফটো

বিশিষ্ট শিক্ষা সংস্কারক ও ছুফী সাধক খানবাহাদুর আহ্ছানউল্লা (র.)-এঁর জন্মসার্ধশতবার্ষিকী (১৫০তম) উপলক্ষে আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ ফাজলী ইলাহীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব কাজী রফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান ও ঢাকা আহ্ছানিয়া মিশনের ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর ড. আবু তৈয়ব আবু আহমেদ, প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান। 

বক্তারা হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) বর্ণাঢ্য কর্মময় জীবনের প্রতি আলোকপাত করেন। ঢাকা আহ্ছানিয়া মিশনের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. আবু তৈয়ব আবু আহমদ বলেন, দেখতে দেখতে ১৫০ বছর চলে গেছে। কিন্তু এখনও আমরা পীর কেবলা হজরত খানবাহাদুর আহ্ছানউল্লাকে স্মরণ করি। তিনি ওই সময়ে সুশিক্ষিত লোক ছিলেন এবং শতাধিক বই লেখে গেছেন, সেগুলো পড়ে আমরা জ্ঞান আহরণ করতে পারি। তিনি সারা জীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

আরো পড়ুন: মেডিকেল-এমআইএসটিতেও সুযোগ পেয়েছিলেন আইইউটিতে তৃতীয় নাফিস

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ঢাকা আহ্ছানিয়া মিশনের জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার এ. এফ. এম. গোলাম শরফুদ্দিন, বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি মো. আনোয়ার হোসেন, প্রকৌশল ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো. মাহমুদুর রহমান, আর্কিটেকচার ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. জেসমিন আরা বেগম।

বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. মো. সারওয়ার মোর্শেদ, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মো. হামিদুর রহমান খান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ উপদেষ্টা প্রফেসর ড. মিজানুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম মল্লিক, লাইব্রেরিয়ান ড. মো. জিল্লুর রহমান, বিভাগীয় প্রধানগণ,অফিস প্রধানগণ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। আলোচনা সভা শেষে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 


সর্বশেষ সংবাদ