ডিআইইউর ছাত্র হলে চুরি, কর্তৃপক্ষের উদাসীনতা বলছেন শিক্ষার্থীরা

ডিআইইউর ছাত্র হলে চুরি
ডিআইইউর ছাত্র হলে চুরি  © টিডিসি ফটো

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নতুন আবাসিক হলের চতুর্থ তলার  ৪০৬ নম্বর রুম থেকে একটি ল্যাপটপ ও ৪ টি মোবাইল সেট চুরি হয়েছে। মঙ্গলবার (২০ মার্চ) ভোর  ৬ টার দিকে এ ঘটনা ঘটে। গত দুই সপ্তাগে এ হলে এটি দ্বিতীয় চুরির ঘটনা।

এ ঘটনায় ভুক্তভোগী সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মারজুক বলেন, রাতে পড়া শেষ করে ঘুমিয়ে গিয়েছিলাম। সকাল ৬ টার দিকেও আমি আমার ফোন ও ল্যাপটপ দেখেছিলাম। ৬ টার পরে জন্য ঘুম থেকে উঠে দেখি আমার ল্যাপটপ, ফোন ও আমার রুমমেট দের ফোন গুলো নেই।

তিনি অভিযোগ করে বলেন, আমাদের হলের নিচে সিকিউরিটি গার্ড থাকার সত্ত্বেও নিয়মিত এমন চুরির ঘটনা অপ্রত্যাশিত। এর আগেও আমি আমার মোবাইল ফোন হারিয়েছি হল থেকে।

আবাসিক হলের শিক্ষার্থীরা জানান, হলে চুরির ঘটনা নতুন কিছু নয়। এমন চুরির ঘটনা মাঝে মধ্যেই হচ্ছে। এই মাসেই শুধুমাত্র আমাদের হলে ৩ বার চুরির ঘটনা ঘটেছে। এতো বার চুরির ঘটনার পরেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কিংবা হল সুপার থেকে নিরাপত্তা বৃদ্ধির জন্য কোন ব্যবস্থা গ্রহণ করা হয় নাই। তারা এই ধরনের চুরির ঘটনার দায় এড়াতে পারে না।

আরও পড়ুন: বিশ্বর সবচেয়ে সুখী দেশ ফিনল্যান্ড, বাংলাদেশের অবস্থান ১১৮ তম।

সিসি টিভি ফুটেজে দেখা যায়, সকালে নামাজ শেষে কেয়ারটেকার এসে নিচের ফ্লোরের লাইটগুলো বন্ধ করে দেন। এর কিছুক্ষণ পর হলে কয়েকজন মাস্ক পরিহিত অবস্থায় হলে প্রবেশ করেনে। এর পর তারা হলের সবগুলো ফ্লোরে যান এবং শেষে চতুর্থ তলা থেকে চুরি করেন। তবে লাইট বন্ধ থাকায় তাদের শনাক্ত করা যায়নি।

এদিকে চুরির ঘটনায় থানায় জিডি করার প্রস্তুতি নিচ্ছেন ভুক্তভোগীরা। এই ঘটনায় কেয়ারটেকার জড়িত থাকতে পারে বলে শিক্ষার্থীরা মনে করছেন।

এই বিষয়ে হল সুপার ঠাকুর দাস বলেন, এই বিষয়ে আমার তেমন  কিছু করার নাই। ছাত্রদের একটু দায়িত্বশীল হওয়া উচিত। আমি হল প্রভোস্ট কে জানিয়েছি। আগামীকাল তারা হল পরিদর্শনে আসবে। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ