০৬ মার্চ ২০২৩, ১৯:৫৮

এশিয়ান ইউনিভার্সিটিতে স্প্রিং সেমিস্টার ‘২৩ ভর্তি মেলা শুরু

সোমবার এইউবির প্রতিষ্ঠাতা ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক মেলার উদ্বোধন করেন  © টিডিসি ফটো

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে (এইউবি) স্প্রিং সেমিস্টার ২০২৩- এর ভর্তি মেলা শুরু হয়েছে। আগামী ২০ মার্চ পর্যন্ত চলবে এই মেলা। আজ সোমবার (৬ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক মেলার উদ্বোধন করেন।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো: নূরুল ইসলাম, স্কুল অব বিজনেস এর ডিন অধ্যাপক ড. নুরুল ইসলাম, স্কুল অব এডুকেশন এন্ড ট্রেনিং এর ডিন অধ্যাপক ড. শিরীন আখতার, স্কুল অব আর্টস এর ডিন অধ্যাপক ড. ওসমান গনি ও ভর্তি শাখার পরিচালক সহযোগী অধ্যাপক মো: জাকির হোসেন এবং রেজিস্ট্রার একেএম এনামুল হক।

আরও পড়ুন: চবির সিন্ডিকেট নির্বাচনে অধ্যাপক ক্যাটাগরিতে সাদা দলের জয়

মেলা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিশেষ ছাড় দেওয়া হবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা সকল প্রোগ্রামে কমপক্ষে ২৫ শতাংশ ছাড় পাবেন। নারী শিক্ষার্থীরা সকল প্রোগ্রামে পাবেন কমপক্ষে ৩০ শতাংশ ছাড় এবং তিন থেকে পাঁচজন একসাথে ভর্তি হলেও ৩০ শতাংশ ছাড় পাবেন।

আরও পড়ুন: ইবি ছাত্রের সঙ্গে আপত্তিকর অবস্থায় আটক ইডেন ছাত্রী

এছাড়া, এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীরা ৫০ শতাংশ ছাড় পাবেন। আর এসএসসি ও এইচএসসিতে জিপিএ গোল্ডেন ৫ প্রাপ্ত শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তানরা শতভাগ ছাড় পাবেন।

ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য জানতে যোগাযোগ করা যাবে এই ০১৬৭৮৬৬৪৪১৭-১৯ নাম্বারে। এছাড়া, এই aub.ac.bd ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত তথ্য জানা যাবে।