ইস্ট ওয়েস্টে সনাতন ধর্মাবলম্বীদের ‘আলোর উৎসব’ উদযাপন

আলোর উৎসব
আলোর উৎসব  © টিডিসি ফটো

সনাতন ধর্মাবলম্বীদের উৎসব দীপাবলি উপলক্ষে আলোর উৎসব ১৪২৯ উদযাপন করেছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন রাস্তায়, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি পূজা উদযাপন কমিটির আয়োজনে উৎসবটি পালিত হয়েছে।

'আলোকের এই ঝর্ণাধারায় ধুইয়ে দাও,আপনাকে এই লুকিয়ে-রাখা ধুলার ঢাকা ধুইয়ে দাও' স্লোগানকে সামনে রেখে দীপাবলির আলোর উৎসবে মেতে উঠে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ক্যাম্পাস কে আরও রঙিন করে তুলতে, সমস্ত অন্ধকার দূর করে প্রদীপের আলোয় চারদিক আলোকিত করতে এ আলোর উৎসবের আয়োজন করা হয়েছে। 

New Project - 2022-10-31T145955-270

উৎসবটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন আফতাবনগরের রাস্তায় মনোমুগ্ধকর আলপনা অংকন করা হয় এবং হাজারো প্রদীপ দিয়ে আলপনাগুলো আলোকিত করা হয়।

আরও পড়ুন: ২০২৩ সালে সরকারি ছুটি ২২ দিন। 

সনাতন ধর্মাবলম্বীদের মতে রামচন্দ্র তার স্ত্রী দেবী সীতাকে নিয়ে চোদ্দবছর বনবাসের  পরে তাদের অযধ্যা রাজ্যে ফিরে আসেন। তাই তাদের প্রজারা আনন্দে সারা রাজ্যজুরে প্রদীপ জ্বালায়। তারই ধারাবাহিকতায় হাতে প্রদীপ নিয়ে শত শত শিক্ষার্থীর পাশাপাশি আশেপাশের লোকজনের উপস্থিতিতে আলোর উৎসব চারদিককে আলোকিত করে তুলে৷ 

New Project - 2022-10-31T145918-563

আয়োজকরা জানান, দীপাবলি উপলক্ষে আলোর উৎসবটি হওয়ার কথা ছিলো ২৪ অক্টোবর, যা বৈরি আবহাওয়ার কারণে করা সম্ভব হয়নি। এসময় তারা বলেন, সমস্ত অন্ধকার দূর করে প্রদীপের আলোয় চারদিক আলোকিত করতে আমাদের এ আয়োজন, যা আমাদের লালদালান সহ চারদিককে প্রাণোচ্ছল করে তুলবে৷


সর্বশেষ সংবাদ