এআইইউবি'র ইইই গবেষণা দল এখন শীর্ষ ১০০ তে

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ
আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ  © সংগৃহীত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের ইইই বিভাগের শিক্ষার্থীদের দুটি দল "গ্লোবাল এক্সপ্লোর ২০২৩ টেকনোলজি অ্যাওয়ার্ড ফর এ সাস্টেইনেবল ওয়ার্ল্ড" (Global Xplore 2023 Technology Award for a Sustainable World) শীর্ষক একটি মর্যাদাপূর্ণ ইনোভেটিভ আইডিয়া প্রতিযোগিতায় "স্মার্ট এনার্জি" এবং "সোশ্যাল ও হেলথ" ক্যাটাগরিতে শীর্ষ ১০০ তম স্থান অর্জন করেছে।

প্রতিযোগিতাটির আয়োজন করেছে “ফিনিক্স কন্টাক্ট জিএমবিএইচ অ্যান্ড কো কেজি”, জার্মানি। প্রায় ১০০ বছর ধরে প্রযুক্তিগত উদ্ভাবনের জন্য কাজ করে যাচ্ছে ফিনিক্স কন্টাক্ট।

আরও পড়ুন: এসএসসির টেস্ট পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে

৩০টির বেশি দেশের ১০০টিরও বেশি প্রতিষ্ঠান বা কোম্পানীর ১৭০ টিরও বেশি দল প্রাথমিক রাউন্ডে অংশগ্রহণ করেছিল। এই দলগুলো থেকে পরবর্তী রাউন্ডের জন্য নির্বাচিত হয় ১০০টি দল। শীর্ষ ১০০টি দল ৩০০০ ইউরোর বেশি মূল্যমানের পণ্যের একটি ভাউচার পাবে। আন্তর্জাতিক বিচারকগণ শীর্ষ ১০০ দল থেকে ২৫ জন ফাইনালিস্টকে মনোনীত করবে যাদের জার্মানিতে আমন্ত্রণ জানানো হবে। 

সোশ্যাল ও হেলথ" ক্যাটাগরিতে গবেষণা দলের সদস্যরা হলেন রুহাম রফিক, মোঃ ইয়াসিন আরাফাত আলিফ, সুপ্রিও সাহা হিমু এবং ফাহমিদা জাহান নাইমা।এই দলটির মেন্টর হিসেবে ছিলেন ইইই বিভাগের সহকারী অধ্যাপক (ছুটিতে আছেন) কৌশিক শিকদার ইঞ্জিনিয়ারিং অনুষদের সিনিয়র সহকারী অধ্যাপক আবুল হাসনাত এবং সুপারভাইজ করেছেন ইইই বিভাগের সহযোগী অধ্যাপক চৌধুরী আকরাম হোসেন।

স্মার্ট এনার্জি ক্যাটাগরির গবেষণা দলের সদস্যরা হলেন তন্ময় হাসান, দেবরাজ দাস, শাহির ইসলাম রাইম এবং সুপ্রতীক বল। দলটির সকল সদস্যরা ইইই বিভাগের শেষ বর্ষের ছাত্র। এই দলটির সুপারভাইজ করেছেন ইইই বিভাগের সিনিয়র সহকারী অধ্যাপক ড. মোঃ রিফাত হাজারী।

 


সর্বশেষ সংবাদ