ছাত্র রাজনীতি নিয়ে ব্র্যাক ইউনিভার্সিটির সতর্কবার্তাটি ভুয়া

ব্র্যাক বিশ্ববিদ্যালয়
ব্র্যাক বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র রাজনীতির বিষয়ে নেতিবাচক পদক্ষেপের মধ্যেই ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সতর্ক করে দেয়া হয়েছে ভুয়া একটি ই-মেইল। রেজিস্ট্রার অফিসের অ্যাকাউন্ট থেকে শনিবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিক্ষার্থীদের কাছে ই-মেইলটি পাঠানো হয়। এতে ছাত্রলীগসহ অন্য কোনো সংগঠনের রাজনীতিতে না জড়ানোর অনুরোধ করা হয়। এমনকি রাজনীতিতে জড়ালে শিক্ষার্থীর আইডি কার্ড বাতিল হয়ে যেতে পারে বলেও সতর্ক করা হয়েছে।

ই-মেইলটি রেজিস্ট্রার অফিসের অ্যাকাউন্ট থেকে পাঠানো হলেও, এ বিষয় লিখা ছিল,‌ ‘ব্র্যাক ইউনিভার্সিটি হ্যাকার কমিউনিটি : সিবিএলের বিরুদ্ধে সতর্কবার্তা।’

ই-মেইলে বলা হয়, ‘প্রিয় বন্ধুরা, ব্র্যাক ইউনিভার্সিটির ভেতরে ছাত্রলীগ বা কোনো রাজনীতি করবেন না। করলে আপনার আইডি কার্ড বাতিল হয়ে যেতে পারে।’

কিন্তু ‘ব্র্যাক ইউনিভার্সিটি হ্যাকার কমিউনিটি’ আসলে কারা, সেই বিষয়ে এখন পর্যন্ত কিছুই জানা যায়নি। শিক্ষার্থীদের ধারণা, ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার অফিসের ই-মেইল আইডির নিয়ন্ত্রণ নিয়ে বা হ্যাক করে কোনো ব্যক্তি বা গোষ্ঠী এটি পাঠিয়েছে।

সূত্র জানিয়েছে, ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. ডেভিড ড্যাউল্যান্ড এখন অসুস্থ। তবে মেইলটি অফিস কর্তৃপক্ষ পাঠায়নি। ড. ডেভিড সুস্থ হলে আগামী দুয়েক দিনের মধ্যে হ্যাকার কমিউনিটির এ ই-মেইলের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক মন্তব্য আসতে পারে।  

উল্লেখ্য, সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এরপরই বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো ক্যাম্পাসে রাজনীতি চলবে না বলে ঘোষণা দেয়। বিষয়টি নিয়ে এখনও সমালোচনা চলছে।


সর্বশেষ সংবাদ