প্রাথমিক শিক্ষক নিয়োগ

মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিতদের স্বীকারপত্র সংগ্রহের নির্দেশ

প্রাথমিক শিক্ষিকা ক্লাস নিচ্ছেন
প্রাথমিক শিক্ষিকা ক্লাস নিচ্ছেন  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহনের জন্য স্বীকারপত্র সংগ্রহ করতে হবে। আগামী ২৩ মে এর মধ্যে নিজ নিজ জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে এই পত্র সংগ্রহ করতে বলা হয়েছে।

শনিবার (১৪ মে) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি এন্ড অপারেশন) মনীষ চাক্‌মা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মৌখিক পরীক্ষার জন্য মনােনীত প্রার্থীগণকে অনলাইনে আবেদনের আপলােডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর এর সনদপত্র, জাতীয় পরিচয় পত্র এবং শিক্ষাগত যােগ্যতার সনদসহ পােষ্য সনদ (প্রযােজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়ােজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আগামী ২৩ মে’র মধ্যে (অফিস চলাকালীন) স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে আবশ্যিকভাবে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে। 

আরও পড়ুন: ভর্তির সুযোগ দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,  জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সকল সনদ ও প্রয়ােজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়িত) জমা প্রদানের সময় উক্ত কাগজপত্রের মূলকপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদর্শন করতে হবে। মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীগণ ২৩ মে এর মধ্যে উপরে উল্লিখিত কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না। মৌখিক পরীক্ষার সময় উপরে বর্ণিত সকল সনদপত্র, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে। মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানাে হবে এবং তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (WWW.dpe.gov.bd)-এ প্রকাশ করা হবে।


সর্বশেষ সংবাদ