প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু হয়েছে: প্রতিমন্ত্রী

প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু হয়েছে: প্রতিমন্ত্রী
প্রতীকী

দেশের সব প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। তিনি বলেছেন, আন্তঃমন্ত্রণালয় সভায় ৩০ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তাই এই সময়ের আগেই প্রাথমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সব শিক্ষক-কর্মচারীদের টিকা দেয়ার বিষয়টি সম্পন্ন করতে হবে।

আজ রবিবার (১৪ মার্চ) কক্সবাজারে মহামারি করোনা পরবর্তী প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্বাস্থ্যসম্মতভাবে পুনরায় খোলে দেয়ার প্রস্তুতি পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী কক্সবাজারে সাহিত্যিকা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুনরায় খোলে দেয়ার প্রস্তুতি পরিদর্শন করেন। এসময় প্রাথমিক শিক্ষার সাথে সংশ্লিষ্ট মাঠ পর্যায়ের কর্মকর্তাসহ প্রশাসনিক কর্মকর্তারা প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, সারাদেশে মহামারি করোনা পরবর্তীতে স্বাস্থ্যসম্মতভাবে সব প্রাথমিক বিদ্যালয় পুনরায় খোলার প্রস্তুতি শুরু হয়েছে। এরজন্য বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের টিকা দেয়ার পাশাপাশি সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যসম্মতভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করার ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা কার্যক্রম পরিচালনা সরবরাহকৃত পুনরায় চালুকরণ নির্দেশনা অনুযায়ী সম্পন্ন করে ৩ ফুট শারীরিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের আসন বন্টনের ব্যবস্থা করতে হবে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে নির্দিষ্ট সময় পর পর নিয়ম মেনে সাবান দিয়ে হাত ধোয়ার ও পরিষ্কারের ব্যবস্থা করা এবং হাঁচি-কাশির শিষ্টাচার পালন করতে হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ