খোলার প্রথম দিন প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে মিলল অজগর সাপ

প্রাথমিক বিদ্যালয় থেকে উদ্ধার করা সাপ
প্রাথমিক বিদ্যালয় থেকে উদ্ধার করা সাপ  © সংগৃহীত

খোলার প্রথম দিন রাজশাহীর বাগমারা উপজেলার মোহনগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষ থেকে সাপ (ইন্ডিয়ান পাইথন) উদ্ধার করা হয়েছে। বুধবার (৩ জুলাই) সকালে প্রাথমিক বিদ্যালয়টির পঞ্চম শ্রেণিকক্ষ থেকে সাপটি উদ্ধার করা হয়। পরে স্থানীয়রা সাপটিকে পিটিয়ে মেরে ফেলে। 

মোহনগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়টি বারনই নদী তীরবর্তী এলাকায় অবস্থিত। ধারণা করা হচ্ছে নদীর পানিতে সাপটি ভেসে এসেছে। এরপর বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আশ্রয় নেয়। সকালে শ্রেণিকক্ষের তালা খুলে সাপটির দেখা মেলে। এরপর স্থানীয় বাসিন্দা মাইনুল ইসলাম সাপটিকে পিটিয়ে মেরে ফেলে। এ নিয়ে কোমলমতি শিক্ষার্থীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিকুজ্জামান মানিক বলেন, সকাল ৯টার দিকে স্কুলের পিয়ন রয়েল কারিগর প্রতিদিনের মতো পঞ্চম শ্রেণির ক্লাসরুম দরজা খুলে দেন। এরপর শিক্ষার্থীরা ক্লাসে নিজ নিজ আসনে বসে। হঠাৎ শিক্ষার্থীদের মধ্যে কেউ একজন সাপ দেখতে পায়। শিক্ষার্থীরা চিৎকার দিয়ে বাইরে বের হয়ে আসে। এ সময় স্থানীয়রা সাপটিকে পিটিয়ে মেরে ফেলে। 

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে জেলা-উপজেলা পর্যায়ে প্রতিষ্ঠান প্রধানদের সাপ বিষয়ে সতর্ক থাকার জন্য বলা হবে।

এর আগে, ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি মিলিয়ে ২০ দিন পর আজ থেকে খুলছে দেশের সব প্রাথমিক স্কুল। গত ১৩ জুন থেকে শুরু হয় ছুটি। শিক্ষাপঞ্জি হিসেবে মঙ্গলবার (০২ জুলাই) পর্যন্ত বন্ধ ছিল এসব স্কুল।

 

সর্বশেষ সংবাদ