২ দিন বন্ধ থাকবে চাঁপাইনবাবগঞ্জের সব বিদ্যালয়

  © সংগৃহীত

তীব্র শীতের কারণে চাঁপাইনবাবগঞ্জের সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় দুদিন বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রশিদ ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেছের আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে রয়েছে, তাই শিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী সোমবার ও মঙ্গলবার জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ থাকবে। পরিস্থিতির উন্নতি হলে বুধবার থেকে যথারীতি পাঠদান শুরু হবে বিদ্যালয়গুলোতে। তবে হঠাৎ করেই স্কুল বন্ধের সিদ্ধান্ত নেয়ায় অনেক শিক্ষার্থীরা স্কুলে এসেও ফিরে গেছেন।

আরও পড়ুন: শিক্ষার্থীদের স্কুলে ব্যয় বাড়ছেই, নীতিমালা না থাকাকে দুষছেন সংশ্লিষ্টরা

নবাবগঞ্জ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল ইসলাম বলেন, সকালে হঠাৎ করেই জেলা শিক্ষা অফিস থেকে জানানো হয়, দুই দিন ছুটি ঘোষণা করা হয়েছে। পরে কিছু ছাত্র এসেছিল তাদেরকে ফেরত পাঠানো হয়। এছাড়াও তারা যাতে বাসায় নিরাপদে গরম কাপড় নিয়ে সাবধানে থাকে সেই বিষয়েও সতর্ক করা হয়েছে।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলায় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র না থাকায় তাপমাত্রার সঠিক পরিমাপ জানা যায়নি। এ বিষয়ে শিক্ষা কর্মকর্তারা জানান, জেলা প্রশাসকের সাথে পরামর্শ করে রাজশাহী আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া তথ্য সংগ্রহ করে বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, সোমবার সকালে বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেয়ার পর জরুরি ভিত্তিতে সব শিক্ষা প্রতিষ্ঠানকে এ ব্যাপারে অবহিত করা হয়েছে। বুধবারের আবহাওয়া দেখে স্কুল চালির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


সর্বশেষ সংবাদ