প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সঙ্গে বুয়েটের সভা শুরু

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের লোগো
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের লোগো  © ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ নিয়ে  প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সভা শুরু হয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় এ সভা শুরু হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একাধিক সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, লিখিত পরীক্ষার উত্তরপত্র যাচাই-বাছাইয়ের কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাথে অধিদপ্তরের কর্মকর্তারা সভা শুরু করেছেন। সভায় সবকিছু চূড়ান্ত হলে আজ রাতে ফল প্রকাশ করা হতে পারে। কোনো কারণে আজ ফল প্রকাশ করা না গেলে আগামীকাল বৃহস্পতিবার ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল হতে পারে আজ

নাম প্রকাশে অনিচ্ছুক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক উচ্চপর্যায়ের কর্মকর্তা বুধবার বেলা ৩টায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ‘ফল প্রকাশ ও বিশ্লেষণের জন্য বুয়েটের সাথে আজ আমাদের সভা হবে। সভায় মৌখিক পরীক্ষার জন্য কত প্রার্থীকে টেকানো হবে সেটি চূড়ান্ত করা হবে। আশা করছি আজই ফল প্রকাশ হবে। কোনো কারণে আজ ফল প্রকাশ সম্ভব না হলে আগামীকাল বৃহস্পতিবার ফল প্রকাশ করা হবে।’ 

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আশা করছি আজ বুধবার অথবা আগামীকাল বৃহস্পতিবার সহকারী শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা সম্ভব হবে।’

৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোয় লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। তিন বিভাগে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ এবং কেন্দ্রের সংখ্যা ছিল ৫৩৫টি।

রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের যেসব জেলায় পরীক্ষা হয়, সেগুলো হলো—রংপুর, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, বরিশাল, পটুয়াখালী, ভোলা, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার।


সর্বশেষ সংবাদ