খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল বাতিলের দাবি

মানববন্ধনে উপস্থিত চাকরিপ্রার্থীরা
মানববন্ধনে উপস্থিত চাকরিপ্রার্থীরা  © সংগৃহীত

ফলাফল প্রকাশে অনিয়ম, লিখিত পরীক্ষায় অংশগ্রহণ না করেও চূড়ান্ত তালিকায় নাম এবং নিয়োগে ঘুষ বাণিজ্যের অভিযোগ এনে সদ্য ঘোষণা করা খাগড়াছড়িতে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ফলাফল বাতিলের দাবিতে মানববন্ধন করেছেন বঞ্চিত শিক্ষক প্রার্থীরা।

গতকাল সকাল ১১টায় খাগড়াছড়ি শাপলা চত্বরে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

এতে বক্তব্য রাখেন রিটন মনি ত্রিপুরা, শফিকুল ইসলাম, ত্রিভায়ন চাকমাসহ অনেকে। মানববন্ধন থেকে বঞ্চিত প্রার্থীরা অভিযোগ করে বলেন, তাদের লিখিত পরীক্ষা এবং ভাইভা পরীক্ষায় খুব ভালো করেছে। তারপরও তাদের চাকরি হয়নি। যারা টাকা দিয়েছে তাদের চাকরি হয়েছে।

তারা আরও অভিযোগ করেন নিয়োগ পরীক্ষা ঘোষণার পর বেশ কয়েকটি রোল নম্বর প্রার্থীর লিখিত পরীক্ষায় নাম না থাকলেও তারা চূড়ান্ত ফলাফলে শিক্ষক হিসাবে নির্বাচিত হয়েছেন। যাতে স্পষ্ট অনিয়ম ধরা পড়েছে। তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে শিক্ষক নিয়োগে অনিয়মের বিষয়টি তদন্ত করার জন্য সরকারের ঊর্র্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানান। তবে লিখিত পরীক্ষায় নাম না থাকলেও চূড়ান্ত নিয়োগ তালিকায় নাম আসাকে প্রিন্টিং মিসটেক বলছেন শিক্ষক নিয়োগ কমিটি।

এ বিষয়ে শিক্ষক নিয়োগ কমিটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, নিয়োগ সুষ্ঠু হয়েছে। নিয়োগে অনিয়ম করার কোনো সুযোগ নেই। লিখিত পরীক্ষা না দিয়ে উত্তীর্ণ হয়েছে এমন যে অভিযোগ শুনছি সেটা প্রিন্টিং মিসটেক হতে পারে। আমরা তা সংশোধন করেছি।


সর্বশেষ সংবাদ