১২ মার্চ ২০২৩, ০৯:৩৫

সরকার প্রাথমিক শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন  © ফাইল ফটো

সরকার প্রাথমিক শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেছেন, সরকার সাড়ে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছে। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু যুদ্ধবিদ্ধস্ত দেশে ৩৬ হাজার স্কুলকে জাতীয়করণ করেছেন। এর মাঝে আর কেউ কিছু করেনি।

শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় মেহেরপুর মুজিবনগর উপজেলার অডিটোরিয়ামে প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও প্রাথমিক বিদ্যালয়গুলোতে ল্যাপটপ প্রদানের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, এখন প্রধানমন্ত্রী সব বিদ্যালয়গুলোকে চমৎকার চমৎকার অবকাঠামো করে দিচ্ছেন। প্রতিটি অবকাঠামোই দৃষ্টিনন্দন। এতে কোমলমতি শিশুরা স্কুলে আসতে স্বাচ্ছন্দ্যবোধ করছে।

প্রাথমিক শিক্ষকদের পাঠদানে গুরুত্বারোপ করে ফরহাদ হোসেন আরও বলেন, এখন শিক্ষকদের স্বদিচ্ছা থাকলে প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়ন সহজ হয়ে যাবে। কারণ প্রধানমন্ত্রীর স্বদিচ্ছা আছে বলেই ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো সম্ভব হয়েছে, মাথাপিছু আয় বেড়েছে।

আরও পড়ুন: রমজানে ছুটির দাবি প্রাথমিক শিক্ষকদের, যা বলছে মন্ত্রণালয়

তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ৫ বার দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। বিভিন্ন জায়গায় বোমা হামলা করে দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিল জামায়াত-বিএনপি জোট। কিন্তু এখনতো আর কিছু হয় না। কারণ সরকার অত্যন্ত সতর্ক, মানুষের শান্তি চায়। এখন সরকার শিক্ষার্থীদের শিক্ষা নিশ্চিত করতে চায় বলে উপবৃত্তি থেকে শুরু করে নানা কর্মসূচি হাতে নিয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক ড. মুনছুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক।