এক বিদ্যালয়ের সকল শিক্ষককে শোকজ করলেন শিক্ষা কর্মকর্তা

  © সংগৃহীত

এক বিদ্যালয়ের সকল শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। তারা সকলেই নীলফামারীর ডোমার উপজেলার চিকনমাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন। 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন সরকার গত বুধবার সকাল ৯টা ২০ মিনিটে ওই বিদ্যালয়ে পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি শিক্ষক-শিক্ষার্থী কারও দেখা না পেয়ে এ নোটিশ দেন। একই অভিযোগে আরও দুই শিক্ষককে নোটিশ দেওয়া হয়েছে, তারা চিকনমাটি দোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা করেন।

আরও পড়ুন: যেভাবে হবে প্রাথমিকের বৃত্তি পরীক্ষা

স্কুল পরিদর্শনে কাউকে না পেয়ে বিকেলে তিনি শোকজ নোটিশ পাঠান চিকনমাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম, সহকারী শিক্ষক মনির উদ্দিন, আরতি রানী, রোকসানা আক্তার, জুলফি আরা বেগম, সাবিনা ইয়াছমিন এবং চিকনমাটি দোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হালিমা বেগম ও কল্পনা বেগমকে। সঠিক সময়ে বিদ্যালয়ে উপস্থিত না হওয়ায় কেন তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না- এ বিষয়ে তিন কার্যদিবসের মধ্যে জবাব চাওয়া হয়েছে তাঁদের কাছে।

এ ব্যাপারে চিকনমাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম জানান, স্যার ৯টা ১৮ মিনিটে বিদ্যালয়ে এসে দুই মিনিট থেকে চলে যান। আমি ৯টা ২৬ মিনিটে আসি। অন্য শিক্ষকরা দু-তিন মিনিটের মধ্যে চলে আসেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন সরকার জানান, সকাল ৯টায় শিক্ষকদের বিদ্যালয়ে উপস্থিত থাকার কথা। আমি সকাল ৯টা ২০ মিনিটে পরিদর্শনে গিয়ে নৈশপ্রহরী ছাড়া কাউকে পাইনি।


সর্বশেষ সংবাদ