হারানোর ১৩ ঘণ্টা পর এসএসসির ৫০ খাতা উদ্ধার

এসএসসি পরীক্ষার খাতা
এসএসসি পরীক্ষার খাতা  © সংগৃহীত

যশোর শিক্ষা বোর্ডের চলতি বছরের এসএসসি পরীক্ষার ইংরেজি ১মপত্র বিষয়ের ৫০টি খাতা হারিয়ে যাওয়ার ১৩ ঘণ্টা পর পাওয়া গেছে। খাতা হারিয়ে দিশাহারা হয়ে পড়েন ইংরেজি বিষয়ের পরীক্ষক স্কুলশিক্ষক এমএম বোরহান উদ্দীন।

মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে হারিয়ে যাওয়া খাতার বান্ডিল বুধবার সকালে উপজেলার বুইকারা গ্রামের জগবাবুর মোড় নামক স্থান থেকে উদ্ধার করা হয়।

উপজেলার শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক এসএসসি পরীক্ষার পরীক্ষক এম এম বোরহান উদ্দীন বলেন, মূল্যায়নের জন্য আনা এসএসসি পরীক্ষার ইংরেজী বিষয়ের ৫০টি খাতার একটি বান্ডিল মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে মোটরসাইকেল থেকে নওয়াপাড়া-ধোপাদি সড়কের কোনো এক স্থানে পড়ে যায়। খাতার বান্ডিল হারানোর পর আমি সারারাত খোঁজাখুঁজি করেছি।

আরও পড়ুন: পটুয়াখালীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

তিনি আরও বলেন, আজ বুধবার সকাল সাড়ে ৯টার সময় ১৩ ঘণ্টা পর বুইকারা গ্রামের জগবাবুর মোড় নামক স্থানে রাস্তার পাশে পড়ে থাকা খাতার সন্ধান মেলে। পরে আমি নিজে গিয়ে খাতার বান্ডিল উদ্ধার করি। 

এ ব্যাপারে যশোর জেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষক এসএম ফারুক আহমেদ বলেন, খাতা হারিয়ে যাওয়া খবর শুনে আমি খুব চিন্তিত হয়ে পড়েছিলাম। স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় খাতার বান্ডিল উদ্ধার করা সম্ভব হয়েছে। অক্ষত অবস্থায় হারিয়ে যাওয়া ৫০টি খাতা ফিরে পাওয়া আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেছি। 


সর্বশেষ সংবাদ