প্রধানমন্ত্রীকে চিঠি লেখা জুনাইদ পেলেন নতুন স্কুলব্যাগ-ছাতা

জুনাইদ সিদ্দিক
জুনাইদ সিদ্দিক  © সংগৃহীত

প্রধানমন্ত্রীকে চিঠি লেখা সেই ছোট্ট জুনাইদ সিদ্দিক অবশেষে পেয়েছেন নতুন স্কুলব্যাগ ও ছাতা। এর পাশাপাশি প্রয়োজনীয় বিভিন্ন শিক্ষা উপকরণ দেওয়া হয়েছে তাকে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা হলরুমে ‘মিনা দিবস’ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে জুনাইদকে এই শিক্ষা উপকরণ তুলে দেওয়া হয়।

জুনায়েদ সিদ্দিক রাজশাহী দুর্গাপুর উপজেলার তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। প্রথম শ্রেণীতে পড়া এই ছাত্র চিঠি লিখেন প্রধানমন্ত্রীর কাছে। রিকশাচালক বাবার পক্ষে নতুন শিক্ষা উপকরণ কিনে দেওয়া সম্ভব হচ্ছিল না। তাই আশ্বাস দিয়েছিলেন উপবৃত্তির টাকা পেলে কিনে দিবেন। কিন্তু তার উপবৃত্তির টাকা অন্য কেউ উঠিয়ে নিয়ে গেছে যার কারণে কেনা হয়নি নতুন স্কুলব্যাগ ও ছাতা। তাই নিয়ে তিনি লিখেন সেই চিঠি। 

আরও পড়ুন: জাবিতে ১৮৯টি শূন্য আসনে ভর্তির আবেদন কাল

এব্যাপারে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা বলেন, তার নিজের ব্যক্তিগত উদ্যোগে শিশু জুনাইদের হাতে এ উপহার সামগ্রীর তুলে দেওয়া হয়। ভবিষ্যতে তার মতো আর কেউ এভাবে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রাখবেন বলে জানান। ইউএনও তার উপবৃত্তির টাকা দেওয়ার ব্যাপারেও ব্যবস্থা নেবেন বলে জুনাইদকে আশ্বস্ত করেন।

প্রধানমন্ত্রীর কাছে লেখা চিঠিতে জুনায়েদ বলেন, আমার উপবৃত্তির টাকা আমি এখনো পায়নি। বাবা বলেছিল উপবৃত্তির টাকা পেলে স্কুল ব্যাগ আর ছাতা কিনে দেবে। কিন্তু আর তা হলো না। স্যারদের মাধ্যমে জানতে পারলাম কেউ আমার টাকা তুলে নিয়েছে। প্রতিদিন আমাকে ছেঁড়া ব্যাগ আর ভাঙা ছাতা নিয়ে স্কুলে যেতে হয়। তাতে আমার কোনো দুঃখ নেই। এরপর যেন এমনটি না হয় এটাই দাবি।


সর্বশেষ সংবাদ