ইমেরিটাস অধ্যাপক মনজুরের নেতৃত্বে প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়  © লোগো

প্রাথমিক ও উপানুষ্ঠানিক শিক্ষায় সংস্কার, গুণগত পরিবর্তন ও মানোন্নয়নে ৯ সদস্যের একটি পরামর্শক কমিটি গঠন করা হয়েছে। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. মনজুর আহমেদকে প্রধান করে এ কমিটি করা হয়েছে। কমিটিতে রয়েছেন শিক্ষাবিদ, বিশেষজ্ঞ ও প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিরা।

আজ সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। এতে সই করেছেন উপসচিব মরিয়ম বেগম।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রাথমিক ও উপানুষ্ঠানিক শিক্ষার মানোন্নয়ন, প্রাথমিক ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যবস্থাপনা ও কাঠামোগত উন্নয়ন এবং শিখন-শেখানো কার্যক্রমের উৎকর্ষ সাধনের নিমিত্ত প্রয়োজনীয় সুপারিশ প্রণয়নের লক্ষ্যে বিশিষ্ট শিক্ষাবিদ, বিশেষজ্ঞ এবং প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সমন্বয়ে একটি কনসালটেশন (পরামর্শক) কমিটি গঠন করা হলো।

সংস্কার কমিটির অন্য সদস্যরা হলেন- প্রাথমিক শিক্ষা সংস্কারের গঠিত কমিটিতে সদস্যসচিব হিসেবে রয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব (বিদ্যালয়) মো. আসাদুজ্জামান। সদস্য হিসেবে রয়েছেন- প্রাক্তন সচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক খোন্দকার মো. আসাদুজ্জামান, বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলোজির রেজিস্ট্রার ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর প্রাক্তন মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. রফিকুজ্জামান, প্রাক্তন অতিরিক্ত সচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রাক্তন যুগ্ম-প্রোগ্রাম পরিচালক (পিইডিপি-২) চৌধুরী মুফাদ আহমেদ। গণসাহায্য সংস্থার পরিচালক (শিক্ষা) বেগম সামসি হাসান, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ব্র্যাক শিক্ষা উন্নয়ন ইনস্টিটিউটের ব্যবস্থাপনা পরিচালক ড. ইরাম মারিয়াম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুব মোরশেদ এবং গাইবান্ধার সুন্দরগঞ্জের শিবরাম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নূরুল আলম।


সর্বশেষ সংবাদ