সনজিতের বক্তব্য নিঃসন্দেহে সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ: ইশা ছাত্র আন্দোলন

সনজিত চন্দ্র দাস ও ইশা ছাত্র আন্দোলনের লোগো
সনজিত চন্দ্র দাস ও ইশা ছাত্র আন্দোলনের লোগো  © টিডিসি ফটো

ধর্মভিত্তিক রাজনৈতিক ছাত্র সংগঠনগুলো ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কার্যক্রম চালাতে পারবে না বলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস যে হুশিয়ারি দিয়েছেন তার তীব্র ক্ষোভ প্রকাশ করেছে ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। সংগঠনটির নেতারা বলছেন, সনজিত বক্তব্য নিঃসন্দেহে সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ।

জানা যায়, আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে টিএসসির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এক বিক্ষোভ সমাবেশে সনজিত বলেন, ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাসে কিছু ধর্মভিত্তিক রাজনৈতিক সংগঠন অবস্থান করছে। সেসব রাজনৈতিক সংগঠনসহ জঙ্গী-ধর্ষক নুরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করলাম।

তিনি আরও বলেন, কোন ধর্মভিত্তিক রাজনৈতিক সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় রাজনীতি করতে পারবে না। যদি তারা রাজনীতি করতে চাই, তাহলে আমাদেরকে মোকাবেলা করে রাজনীতি করতে হবে। আমি তাদেরকে বলে দিতে চাই মাননীয় প্রধানমন্ত্রী একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন। সুতরাং এই ঢাকা বিশ্ববিদ্যালয় কোন ধর্মভিত্তিক রাজনীতি চলবে না।

এদিকে, রাতে তার এই বক্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করে ইশা ছাত্র আন্দোলন, ঢাবি শাখার সভাপতি মাহমুদুল হাসান এক বিবৃতিতে বলেছেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, রীতি-নীতি ও ঐতিহ্যের প্রতি সম্মান রেখেই সারাদেশের ক্যাম্পাসগুলোতে শিক্ষার্থীদের অধিকার আদায়ে ধারাবাহিক কর্মসূচি পালন করছে। ইশা ছাত্র আন্দোলন দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও আইন শৃঙ্খলার প্রতি শুধু শ্রদ্ধাশীলই নয় বরং নির্ভীক পাহারাদার ।

তিনি আরো বলেন, সারাদেশে যখন ছাত্রলীগের একের পর এক খুন, ধর্ষণ এবং ধ্বংসাত্মক রাজনীতি ছাত্র জনতার নিকট উন্মোচিত হচ্ছে ঠিক তখনই ইসলামী রাজনীতি নিয়ে কটুক্তি করে সনজিত চন্দ্র দাস সম্প্রদায়িক উসকানি দেবার অপচেষ্টা চালাচ্ছেন।

এসময় তিনি বলেন, ইশা ছাত্র আন্দোলন সবসময় নারীর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল এবং নারীর অধিকার নিশ্চিতে বদ্ধ পরিকর‌। তাই ধর্ষণের মত বর্বরোচিত ঘটনায় আমরা সব সময়ই সর্বাগ্রে রাজপথে প্রতিবাদী ভূমিকায় অবতীর্ণ ছিলাম এবং আছি।

সনজিত চন্দ্র দাসের মোকাবেলার আহ্বানকে স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ বলে উল্লেখ করে তিনি বলেন, ছাত্রলীগের হাতুড়ি ও হেলমেড বাহিনীর ঘটনাগুলো নতুন কিছু নয়। এসময় তিনি হুশিয়ারী দিয়ে বলেন ইশা ছাত্র আন্দোলন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সংগঠন। আপনারা যদি সকল মত ও চিন্তার উন্মুক্ত প্রাঙ্গন ঢাবিকে যদি সন্ত্রাসের আতুর ঘরে পরিণত করার চেষ্টা করেন তবে সাধারণ শিক্ষার্থীরা অতিসত্বরই আপনাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করবে।


সর্বশেষ সংবাদ