দ্বীনি শিক্ষা প্রচারে আজীবন ত্যাগী ছিলেন আল্লামা শফী: চরমোনাই পীর

বিএমএ মিলনায়তনে বক্তব্য রাখছেন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম
বিএমএ মিলনায়তনে বক্তব্য রাখছেন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম  © টিডিসি ফটো

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা আহমদ শফী ইসলামী শিক্ষা প্রচার- প্রসারে সারা জীবন ত্যাগ স্বীকার করেছেন বলে জানিয়েছেন ইসলামী অন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

আজ শুক্রবার বিকেলে বিএমএ মিলনায়তনে ‘‘মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম (রহ.) ও আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর জীবন ও কর্ম’’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান।

মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী (রহ.) নাস্তিক মুরতাদ ও শয়তানী শক্তির বিরুদ্ধে কঠোর আন্দোলন করেছেন।

তিনি বলেন, ইসলামী শিক্ষা প্রচার-প্রসারে সারা জীবন ত্যাগ স্বীকার করেছেন আল্লামা শফী (রহ.)। তার অবর্তমানে ইসলামী জগতে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। দেশ, মানবতা ও ইসলামের জন্য সর্বোচ্চ ত্যাগ করাই মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম (রহ.) ও আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর জীবনার্দশ।

অনুষ্ঠানে জামিয়া রহমানিয়ার শায়খুল হাদীস মাওলানা মামুনুল হক মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম (রহ.) এর স্মৃতিচারণ করে বলেন, তার আদর্শ আমার চোখে এখনো ভাসমান। তিনি যেভাবে শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে সংগ্রাম করেছেন। যারা তাদের আদর্শের অনুসারী রয়েছি আমরা ও বাতিলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রাম চালিয়ে যাবো।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়বে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম (শায়েখে চরমোনাই), প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর হাফেজ মাওলানা আব্দুল আউয়াল প্রমুখ।